shono
Advertisement

বোকা বোকা যুক্তি পাকিস্তানের! বিশ্বকাপে ভেন্যু বদলের দাবি নিয়ে পাকিস্তানকে তোপ অশ্বিনের

দু'টি ম্যাচের ভেন্যু বদলের দাবি জানিয়েছে পাক বোর্ড।
Posted: 04:01 PM Jun 24, 2023Updated: 04:01 PM Jun 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও আহমেদাবাদে খেলতে আপত্তি তো কখনও চেন্নাইয়ের নাম শুনলেই নাক সিঁটকে যাচ্ছে পাকিস্তানের। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ভেন্যু নিয়ে প্রচুর দাবি পাক ক্রিকেট বোর্ডের। এবার সেই প্রসঙ্গেই পিসিবিকে একহাত নিলেন রবিচন্দ্রন অশ্বিন। পাকিস্তান ভেন্যু বদলের জন্য যে কারণ তুলে ধরেছে, তা অশ্বিনের কাছে বেশ অযৌক্তিক বলেই মনে হয়েছে।

Advertisement

চলতি বছর অক্টোবরে ভারতের মাটিতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের (ICC ODI WC 2023) আসর। যা নিয়ে বিসিসিআই আর পিসিবির মধ্যে ‘ঝামেলা’ অব্যাহত। বিশ্বকাপের সূচি এখনও সরকারিভাবে আইসিসি ঘোষণা না করলেও পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে জটিলতা কাটেনি। পাক বোর্ডের তরফে দাবি করা হয়েছে, তাদের দু’টি ম্যাচের ভেন্যু বদলাতে হবে। তারা চায় না, ভারত-পাকিস্তান মহারণ হোক আহমেদাবাদে। পাশাপাশি চেন্নাইয়ের ২২ গজে আফগানিস্তানের বিরুদ্ধে বাবর আজমদের খেলাতে রাজি নয় পাক বোর্ড (PCB)। কিন্তু ঠিক কী কারণে দুই ম্যাচে এই দুই ভেন্যু নিয়ে আপত্তি তাদের, তা স্পষ্ট করতে পারেনি। আর সেই কারণেই অশ্বিনের রোষের মুখে পড়েছে পিসিবি।

[আরও পড়ুন: পুরনোদের বৈঠকে ডাকা হয় না! অভিযোগ ময়নার TMC কর্মীদের, দ্রুত পদক্ষেপ কুণালের]

ভারতের তারকা অফস্পিনার তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, “আমার মনে হয় না এ নিয়ে বিশেষ কোনও চিন্তাভাবনা করবে আইসিসি (ICC)। কারণ পাক বোর্ড যে কারণ দেখিয়ে খেলতে রাজি নয়, তা খুব একটা গ্রহণযোগ্য নয়। ওরা (পিসিবি) আবেদনপত্রে জানিয়েছে যে চেন্নাইয়ে খেলা হলে পরিস্থিতি আফগানিস্তানের পক্ষে থাকবে। ফলে ভেন্যুর পরিবর্তন চাইছে। নিরাপত্তা সংক্রান্ত কোনও কারণ তুলে ধরলে নাহয় স্থান পরিবর্তনের একটা সম্ভাবনা থাকতে পারত।” আরও একটা ব্যাপার শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেঙ্গালুরুতে এবং আফগানদের বিরুদ্ধে চেন্নাইয়ে খেলবে পাকিস্তান। কিন্তু তারা এই স্থান দুটি অদলবদল করতে চাইছে।

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ হওয়ার কথা ছিল ধরমশালায়। কিন্তু নিরাপত্তাজনিত কারণের সে ম্যাচ ধরমশালার বদলে হয় কলকাতার ইডেন গার্ডেন্সে। তাই এবার পাকিস্তানের যুক্তি বিশেষ ধোপে টিকছে না বলেই মনে করছেন অশ্বিন।

[আরও পড়ুন: ‘টুকরে টুকরে গ্যাং প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে’, বিরোধীদের বৈঠককে খোঁচা গিরিরাজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement