shono
Advertisement

অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল

নাদালের দৌড় থামিয়ে দিল কোমরের চোট।
Posted: 12:57 PM Jan 18, 2023Updated: 01:04 PM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। বিশ্বের ৬৫ নম্বর খেলোয়াড় ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে ৪-৬, ৪-৬, ৫-৭-এ হারলেন স্পেনীয় তারকা। অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডেই থেমে গেল নাদালের দৌড়। 

Advertisement

এদিন শুরু থেকে নাদালকে পুরোদস্তুর ফিট লাগছিল না। প্রথম সার্ভ ঠিকঠাক হচ্ছিল না। গ্রাউন্ডস্ট্রোক নেওয়ার সময়ে জোর পাচ্ছিলেন না। দ্বিতীয় সেটে ম্যাকডোনাল্ডের সঙ্গে র‌্যালি চলাকালীন বোঝা যায় কোমরের চোট বড় আকার নিয়েছে। যন্ত্রণাকাতর নাদাল মেডিক্যাল টাইম আউট নেন।  

[আরও পড়ুন: ‘দুর্বল দল নিয়ে খেলতে এসেছে নিউজিল্যান্ড’, সিরিজ শুরুর আগে বললেন আকাশ চোপড়া]

 

 

দীর্ঘ সময় ধরে চিকিৎসার পর কোর্টে ফিরলেও নাদাল মোটেও স্বস্তিতে ছিলেন না। এমনকী প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের জন্য মোটেও ফিট নন তিনি। ম্যাচ চলাকালীন তাঁর টিমের সদস্যদের দিকে ক্যামেরা ধরা হয়। প্রত্যেককেই চিন্তিত মুখে বসে থাকতে দেখা যায়। অনেকেই অনুমান করেছিলেন, এই লড়াই জিতলেও এবারের অস্ট্রেলিয়ান ওপেন জেতার মতো অবস্থায় যে নেই গত বারের চ্যাম্পিয়ন। জীবনের সবচেয়ে হতশ্রী ফর্ম নিয়েই অস্ট্রেলিয়ান ওপেনে এসেছিলেন নাদাল। 

 

শেষ ন’টি লড়াইয়ের মধ্যে সাতটিতে হেরেছেন নাদাল। চোট চিরকালই নাদালের কেরিয়ারে লাল চোখ দেখিয়ে এসেছে। অস্ট্রেলিয়ান ওপেনের পরবর্তী সংস্করণে নাদালকে খেলতে দেখা যাবে কিনা তা নিয়ে এদিন আশঙ্কা প্রকাশ করেন ধারাভাষ্যকাররাই। মার্কিন যুক্তরাষ্ট্রের খেলোয়াড় ম্যাকডোনাল্ডের কেরিয়ারে এটাই সবথেকে বড় জয় এ বিষয়ে কোনও সন্দেহই নেই। উল্লেখ্য, ২০১৬ সালের টুর্নামেন্টে নাদাল প্রথম রাউন্ডে হেরে বিদায় নিয়েছিলেন। এবার দ্বিতীয় রাউন্ডের পর আর অগ্রসর হতে পারলেন না তিনি। অর্থাৎ ২০১৬-র পর এবারই এত দ্রুত টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হল স্পেনীয় তারকাকে। 

[আরও পড়ুন: ‘রোনাল্ডোর থেকে কোনও অংশে কম নয় কোহলি’, পাক মুলুক থেকে ভেসে এল ‘বিরাট’ প্রশংসা]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement