shono
Advertisement

Breaking News

আবর্জনার স্তূপে পড়ে ২৫ কোটি টাকা, কুড়িয়ে পেলেন কাগজ কুড়ানি! তার পর…

কোনও দুর্নীতির 'ফসল' ওই 'গুপ্তধন'?
Posted: 09:44 PM Nov 09, 2023Updated: 09:44 PM Nov 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে ‘যেখানে দেখিবে ছাই, উড়াইয়া দেখো তাই, পাইলেও পাইতে পার অমূল্য রতন’। কিন্তু আবর্জনার গাদায় এমন ঐশ্বর্য লুকিয়ে থাকতে পারে তা কি সত্যিই ভাবা যায়? বেঙ্গালুরুর এক কাগজ কুড়ানি পথের ধারে আবর্জনার ভিতর থেকে কুড়িয়ে পেয়েছেন ২৩ তাড়া ডলার! ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ২৫ কোটি টাকা!

Advertisement

ব্যাপারটা কী? জানা যাচ্ছে, গত ১ নভেম্বর পথেঘাটে ঘুরে বেড়াচ্ছিলেন সলমন শেখ নামের ওই কাগজ কুড়ানি। সেই সময়ই তিনি দেখতে পান ওই ডলারের বান্ডিল। সঙ্গে সঙ্গে তাঁর চোখ ছানাবড়া হয়ে যায়। দ্রুত সেই ডলারগুলি তুলে নিয়ে চম্পট দেন তিনি। পরের কয়েকদিন নিজের কাছেই সেগুলো রেখে দিয়েছিলেন সলমন। কিন্তু শেষমেশ নিজের ‘বস’ বাপ্পার কাছে হাজির হন তিনি। স্বাভাবিক ভাবেই সেই ব্যক্তিও চমকে ওঠেন ডলারের বান্ডিল প্রত্যক্ষ করে।

[আরও পড়ুন: ‘আড়াই মিনিটেই সিদ্ধান্ত!’, মহুয়া ইস্যুতে এথিক্স কমিটিকে তোপ দানিশ আলির]

দ্রুত সমাজকর্মী কালি মুল্লার দ্বারস্থ হন বাপ্পা। খবর যায় পুলিশ কমিশনারের কাছে। শেষ পর্যন্ত পুলিশের হাতে তুলে দেওয়া হয় ডলারগুলো। স্বাভাবিক ভাবেই এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। তদন্তকারীদের ধারণা, কোনও দুর্নীতিরই ‘ফসল’ ওই ‘গুপ্তধন’। দেখা গিয়েছে ডলারগুলোতে রাসায়নিক লেগে রয়েছে। সমস্ত নোটই পাঠানো হয়েছে রিজার্ভ ব্যাঙ্কে। খতিয়ে দেখা হচ্ছে ডলারগুলো আদৌ আসল, নাকি জাল।

[আরও পড়ুন: প্রযুক্তির ভুল, সবজির বাক্স ভেবে মানুষকে আছড়ে ফেলে খুন রোবটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার