shono
Advertisement

বিতর্ক এড়াতেই কি সাংবাদিক বৈঠকে নেই কোহলি, মুখ খুললেন দ্রাবিড়

কী বললেন ভারতীয় দলের কোচ?
Posted: 05:24 PM Jan 02, 2022Updated: 09:02 PM Jan 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকাকে মাটি ধরিয়ে দুদ্দাড়িয়ে সিরিজ শুরু করেছে ভারতীয় দল। সোমবার জোহানেসবার্গে বল গড়াচ্ছে দ্বিতীয় টেস্টের। আর তার আগে সাংবাদিক বৈঠকে এলেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কের বদলে এলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। আর সাংবাদিক বৈঠকে ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ জানিয়ে দিলেন শততম টেস্টের আগে সাংবাদিক বৈঠক করবেন কোহলি।

Advertisement

দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হওয়ার ঠিক আগে অধিনায়কত্ব নিয়ে কোহলির মন্তব্য ঝড় তুলেছিল। কোহলি বলেছিলেন, টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়ার জন্য তাঁকে বোর্ডের কেউ বারণ করেনি। এমনকী দল নির্বাচনের মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয়েছিল যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। বিরাটের এসব দাবি অবশ্য পরমুহূর্তেই নাকচ করে দেন বোর্ডের এক আধিকারিক। বোর্ড বনাম কোহলির ঠাণ্ডা লড়াইয়ের পর থেকেই কি কোহলিকে প্রেস কনফারেন্সে আসতে নিষেধ করা হয়েছে? নইলে যে কোনও ম্যাচের আগে ক্যাপ্টেনই সাংবাদিক বৈঠক করে থাকেন। 

[আরও পড়ুন: ‘বিসিসিআইয়ের কিছু কর্তার জন্যই বাদ গিয়েছিলাম, সঙ্গ দিয়েছিলেন ধোনিও’, বিস্ফোরক ভাজ্জি]

প্রথম টেস্টের আগেও কোহলিকে সাংবাদিক বৈঠক করতে দেখা যায়নি। জোহানেসবার্গ টেস্টের আগেও তিনি এলেন না। তাই দ্রাবিড়ের দিকে উড়ে আসে প্রশ্ন। বোর্ডের বিরুদ্ধে আলটপকা মন্তব্য করার জন্য কি কোহলি সাংবাদিক বৈঠকে আসছেন না। সাংবাদিক বৈঠকে না আসার জন্য তাঁকে কি বারণ করা হয়েছে? দ্রাবিড়ের দিকে উড়ে আসে তেতো প্রশ্ন। জবাবে দ্রাবিড় বলেছেন, ”সেরকম কোনও ব্যাপার নয়। আমাকে বলা হয়েছে বিরাট এখন সাংবাদিক বৈঠক করবে না। কেপ টাউনে শততম টেস্ট খেলতে নামবে বিরাট। সেই সময়ে বিরাট প্রেস কনফারেন্সে এলে বড় ব্যাপার হবে। সাংবাদিকরাও ওর একশো তম টেস্ট নিয়ে প্রশ্ন করতে পারবেন। কোহলি সাংবাদিক বৈঠকে নেই এর পিছনে অন্য কোনও কারণ নেই।” কোহলির পাশে দাঁড়িয়ে দ্রাবিড় আরও বলেছেন, ”চারপাশে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলছে। এর মধ্যেই এখানে আসার পরে ২০ দিন ধরে বিরাট যেভাবে প্র্যাক্টিস, ট্রেনিং করেছে, তা এক কথায় অসাধারণ।”

কোহলিকে নিয়ে বিতর্ক ভারতীয় ক্রিকেটে। মাঠে তাঁর ব্যাটও কথা বলছে না। প্রথম টেস্টে অফ স্টাম্পের বাইরের বল ধাওয়া করে উইকেট ছুঁড়ে দিয়েছেন। তাঁকে নিয়ে চলছে চর্চা। জল্পনা তৈরি হয়েছে সাংবাদিক বৈঠকে না আসা নিয়েও। সেই জল্পনা উড়িয়ে দিয়ে ভারতীয় দলের কোচ দ্রাবিড় জানিয়ে দিলেন ১১ জানুয়ারি কেপটাউনে সিরিজের তৃতীয় টেস্ট। আর সেটাই কোহলির শততম টেস্ট হতে চলেছে। সেই ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে দেখা যাবে কোহলিকে।

[আরও পড়ুন: মুখোমুখি দুই তারকা, ছুটির মেজাজে কফিতে চুমুক দেব-বাইচুংয়ের, কী কথা হল দু’ জনের?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement