shono
Advertisement

‘রাহুল গান্ধী ‘পাপ্পু’নন, যথেষ্ট বুদ্ধিমান’, কংগ্রেস নেতার প্রশংসায় রঘুরাম রাজন

এবার কি সরাসরি কংগ্রেসে যোগ দেবেন রাজন?
Posted: 01:28 PM Jan 19, 2023Updated: 01:28 PM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর ‘পাপ্পু’ বদনাম ঘোচাতে এবার আসরে নেমে পড়লেন রিজার্ভ ব্যাংকের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজন! তাঁর মতে, রাহুলের মতো বুদ্ধিমান এবং দূরদৃষ্টিসম্পন্ন ব্যক্তিকে ‘পাপ্পু’ বলাটা দুর্ভাগ্যজনক।

Advertisement

রাহুল রাজনীতিতে আগমনের পরই ‘পাপ্পু’ (পড়ুন বোকা) তকমাটা সুকৌশলে সেঁটে দেওয়া হয়েছে তাঁর নামের পাশে। বিজেপির ট্রোল আর্মি তথা আইটি সেল দিনরাত পরিশ্রম করেছে শুধু রাহুল বোকা, সেটা সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে। বিজেপির প্রথম সারির নেতারা পর্যন্ত সরাসরি কংগ্রেস নেতাকে পাপ্পু বলে সম্বোধন করেছেন। কংগ্রেসের প্রাক্তন সভাপতির ভাবমূর্তি এমনভাবে নষ্ট করে দেওয়ার চেষ্টা হয়েছে, যে রাজনৈতিকভাবে এখনও ব্যাকফুটে পড়ে রয়েছেন তিনি। কিন্তু রঘুরাম রাজন মনে করছেন, রাহুলের নামে এই ধরনের প্রচার দুর্ভাগ্যজনক।

[আরও পড়ুন: তদন্তের স্বার্থে ‘সূত্র’ জানাতে বাধ্য সাংবাদিকও, রায় সিবিআই আদলতের]

রিজার্ভ ব্যাংকের প্রাক্তন গভর্নর বলছেন,”রাহুল গান্ধী কোনওভাবেই বোকা বা পাপ্পু নন। ও যথেষ্ট বুদ্ধিমান। ওকে পাপ্পু বলে প্রচার করা খুব দুর্ভাগ্যজনক। আমি প্রায় এক দশক ওর সান্নিধ্যে ছিলাম। নানাভাবে সম্মুখীন হয়েছি। কোনওভাবেই রাহুল পাপ্পু নন। ও বুদ্ধিমান, তারুণ্যে ভরা, বুদ্ধিমান মানুষ।” কংগ্রেসের নেতার প্রশস্তিতে রাজন বলেন,”আমার মনে হয় কোন কোন জিনিসে বেশি গুরুত্ব দেওয়া উচিত সেটা বোঝাটা ভীষণ জরুরি। কোন কাজে কার যোগ্যতা বেশি, কোথায় ঝুঁকি বেশি, সেগুলি বোঝা প্রয়োজন। আমার মনে হয় রাহুল সেটা বেশ ভালভাবে করতে পারেন।”

[আরও পড়ুন: পদ ছাড়বেন আগামী মাসেই, অশ্রুসজল চোখে ঘোষণা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর জেসিন্ডার]

রঘুরাম রাজনের এই ‘সার্টিফিকেট’ কংগ্রেসকে উচ্ছ্বসিত করবে তাতে সন্দেহ নেই। তবে বিজেপি বলছে, রঘুরাম রাজন যে কংগ্রেস পন্থী সেটা আর আলাদা করে বলার দরকার পড়ে না। কিছুদিন আগে সরাসরি ‘ভারত জোড়ো’ যাত্রায় হেঁটেছেন রাজন। গেরুয়া নেতারা কটাক্ষ করে বলছেন, এবার সরাসরি কংগ্রেসে যোগ দিলেই তো হয়! রাজন অবশ্য স্পষ্ট করে দিয়েছেন, তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement