shono
Advertisement

মাথায় শিং! আদিবাসীদের সঙ্গে নাচ, ‘ভারত জোড়ো যাত্রা’য় ভিন্ন মুডে রাহুল

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে রাহুলের নাচের সেই ভিডিও।
Posted: 04:37 PM Oct 29, 2022Updated: 04:49 PM Oct 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও রাস্তায় ডন-বৈঠক দিয়েছেন, আবার কখনও মাঝ সমুদ্রে সাঁতার কেটেছেন। এমনকী, চালিয়েছেন নৌকাও। ভোট প্রচার হোক কিংবা দলীয় কর্মসূচি, কংগ্রেসের অন্যতম সেনাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) রং ছড়িয়েছেন বিভিন্ন ক্ষেত্রে। এবার তেলেঙ্গানায় (Telangana) আদিবাসীদের ছন্দে পা মেলালেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। ঐতিহ্য মেনে মাথায় শিংয়ের মুকুটও চাপালেন তিনি। স্বভাবতই রাহুলকে কাছে পেয়ে উচ্ছ্বসিত আদিবাসীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে রাহুলের নাচের সেই ভিডিও।

Advertisement

দীপাবলির পর ফের ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra) শুরু হয়েছে। এই কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের শুরুর দিনই নারায়ণপেট জেলায় আদিবাসীদের রীতিনীতিতে অংশ নিয়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। শনিবারও তেলেঙ্গানা ভদ্রচলম জেলায় আদিবাসী ছন্দ ‘কম্মু কোয়া’তে অংশ নিলেন রাহুল। আদিবাসী ছন্দে স্থানীয় মহিলা ও পুরুষদের সঙ্গে কোমর দোলাতে দেখা গিয়েছে তাঁকে। স্থানীয় ঐতিহ্য মেনে মাথায় চাপিয়েছিলেন শিং-ও। নিজের টুইটার হ্যান্ডেল থেকে সেই ভিডিও পোস্ট করেছেন রাহুল।

 

[আরও পড়ুন: বিশেষ কারণে নবান্নে আসছেন না অমিত শাহ, স্থগিত পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক]

এদিন কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, আদিবাসীরা আমাদের সনাতনী বৈচিত্র্য ও ঐতিহ্যের জলজ্যান্ত উদাহরণ। কম্মু কোয়া আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে ছন্দে পা মেলানোটা ভীষণ উপভোগ করেছি। ওঁদের শিল্প ওঁদের মূল্যবোধের প্রকাশ, যা শিক্ষণীয়।” তবে এই প্রথমবার নয়, ২০১৯ সালে নির্বাচনী প্রচারে বেরিয়ে আদিবাসী ছন্দে কোমর দুলিয়েছিলেন কংগ্রেসের সেনাপতি। ছত্তিশগড়ের রায়পুরে জাতীয় আদিবাসী নৃত্য উৎসবে অংশ নিয়েছিলেন। এবার ‘ভারত জোড়ো যাত্রা’য় বেরিয়েও আদিবাসীদের ছন্দে পা মেলালেন রাহুল। 

 

[আরও পড়ুন: গার্ডেনরিচের ব্যবসায়ী আমিরের ৭০০ কোটি ক্রিপ্টোকারেন্সির সন্ধান, চাঞ্চল্যকর তথ্য ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement