shono
Advertisement

‘চিনা সেনা কি লাদাখে ভারতীয় ভূখণ্ড দখল করেছে?’, রাজনাথকে সরাসরি প্রশ্ন রাহুলের

আর কাব্য নয়, লাদাখ ইস্যুতে সরাসরি আক্রমণে রাহুল। The post ‘চিনা সেনা কি লাদাখে ভারতীয় ভূখণ্ড দখল করেছে?’, রাজনাথকে সরাসরি প্রশ্ন রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:01 PM Jun 09, 2020Updated: 03:34 PM Jun 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পর লাদাখে অশান্তি নিয়ে এবার সরাসরি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথকে তোপ দাগলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কোনও কাব্য বা ভণিতা না করে রাজনাথের উদ্দেশে রাহুলের (Rahul Gandhi) সরাসরি প্রশ্ন, “চিনা সেনা কি ভারতীয় ভূখণ্ডে কব্জা করে ফেলেছে? দয়া করে জবাব দিন প্রতিরক্ষামন্ত্রী।”

Advertisement

গত রবিবার বিহারে এক ভারচুয়াল জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) দাবি করেন, ভারতের প্রতিরক্ষা নীতি এখন বিশ্ববন্দিত। গোটা পৃথিবী এখন স্বীকার করে নেয় যে, আমেরিকা এবং ইজরায়েলের পর আর কোনও দেশ যদি নিজেদের সীমান্ত সুরক্ষা নিশ্চিত করে থাকে, তাহলে সেটা হল ভারত। স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে মির্জা গালিবের একটি ‘শায়ের’ টুইট করেন রাহুল। অমিতের উদ্দেশে কটাক্ষ করেন, “গোটা দেশ জানে ভারতের সীমান্ত পরিস্থিতি কেমন। তবে আপনার এই ‘কল্পনা’ দেশবাসীকে খুশি রাখার ভাল পন্থা।”

[আরও পড়ুন: নিরাপত্তারক্ষীদের খবর দেওয়ার ফল! কাশ্মীরে কংগ্রেস নেতাকে খুন করল জঙ্গিরা]

লাদাখে সীমান্ত পরিস্থিতি নিয়ে রাহুলের এই আক্রমনাত্মক মেজাজ খুব একটা পছন্দ করেননি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। পালটা গালিবেরই একটি উর্দু কবিতা খানিকটা পরিবর্তন করে কংগ্রেসকে আক্রমণ করেন তিনি। তিনি টুইট করে বলেন, “হাতে যন্ত্রণা হলে চিকিৎসা করানো যায়। কিন্তু হাতই যদি যন্ত্রণার কারণ হয়ে দাঁড়ায় তাহলে কিছু করার থাকে না।” রাজনাথের সেই মন্তব্যের প্রেক্ষিতে ফের আক্রমনাত্মক টুইট করেন রাহুল। এবার তাঁর কটাক্ষ,”আমাদের প্রতীক নিয়ে মন্তব্য করা শেষ হলে প্রতিরক্ষামন্ত্রী জবাব দিন, চিনা সেনা ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছে কি?”

[আরও পড়ুন: মুম্বইয়ের করোনা আতঙ্কে আশার আলো ধারাভি-ওরলিতে, বাড়ছে সুস্থতার হার]

উল্লেখ্য, চিন সীমান্তে প্রায় মাসখানেক ধরে ভারত ও চিনের মধ্যে টানাপড়েন চলছে। অশান্তির আবহে দুই দেশই সীমান্তে বহু সেনা মোতায়েন করেছে। একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম দাবি করেছে, চিনা সেনা ভারতীয় ভূখণ্ডের অনেকটাই ভিতরে প্রবেশ করেছে। অথচ ভারত সরকার এই ইস্যুতে আশ্চর্যজনকভাবে নীরব। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রতিরক্ষামন্ত্রী কারও গলাতেই এই ইস্যু নিয়ে আক্রমণাত্মক সুর শোনা যায়নি। সরকারের এই নীরবতাকেই লাগাতার কাঠগড়ায় তুলে আসছেন রাহুল। তাঁর অভিযোগ সীমান্ত নিয়ে সরকার নীরব থাকায় বিভ্রান্ত হচ্ছে দেশবাসী।

The post ‘চিনা সেনা কি লাদাখে ভারতীয় ভূখণ্ড দখল করেছে?’, রাজনাথকে সরাসরি প্রশ্ন রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement