shono
Advertisement

‘‌আক্রান্ত ২০ লক্ষ পার, উধাও মোদি সরকার’‌, ছড়া কেটে করোনা পরিস্থিতি নিয়ে খোঁচা রাহুলের

পুরনো টুইট উদ্ধৃত করে ভবিষ্যদ্বাণী ভুল ছিল না তার প্রমাণ দিলেন কংগ্রেস নেতা। The post ‘‌আক্রান্ত ২০ লক্ষ পার, উধাও মোদি সরকার’‌, ছড়া কেটে করোনা পরিস্থিতি নিয়ে খোঁচা রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:30 PM Aug 07, 2020Updated: 01:30 PM Aug 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ দেশে হু হু করে বাড়ছে করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই তা অতিক্রম করেছে ২০ লক্ষের গণ্ডি। আর এরপরই ফের একবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন কংগ্রেস (Congress) সাংসদ এবং প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। শুক্রবার একটি টুইট করেন তিনি। তাতে একটি দু’‌লাইনের ছড়া লিখে নরেন্দ্র মোদি (‌Narendra Modi)‌ সরকারকে টিপ্পনি কাটেন সোনিয়া–পুত্র।

Advertisement

[আরও পড়ুন: ‘জাতীয় শিক্ষানীতি নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ না ওঠায় খুশি হয়েছি’, বললেন মোদি]

এদিন সকালে রাহুল (Rahul Gandhi) টুইটারে (Twitter) লেখেন, ‘‌‘‌বিশ লাখ কা আঁকড়া পার, গায়েব হ্যায় মোদি সরকার (অর্থাৎ ‌কুড়ি লক্ষের গণ্ডি পার করার সঙ্গে সঙ্গে মোদি সরকারও উধাও হয়ে গিয়েছে।)‌’‌’ এর পাশাপাশি গত ১৭ জুলাই করা নিজের একটি পুরনো টুইটও তুলে ধরেন। যেখানে তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, ১০ আগস্টের মধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ছাড়াবে। আর এক্ষেত্রে তিনি যে একদম নির্ভূল ছিলেন‌, তা প্রমাণ করতেই এদিনের টুইটটি।

পরিসংখ্যানের দিক থেকে দেখতে গেলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে মাত্র ২০ দিনে। ১৭ জুলাই যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ১০ লক্ষ, সেখানে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ছাড়াল। এদিকে, কারণ অতীতের সমস্ত রেকর্ড ভেঙে প্রথমবার ৬০ হাজারের গণ্ডি পেরল দৈনিক সংক্রমিতের সংখ্যা। লাফিয়ে বাড়ল মৃত্যুও। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬২ হাজার ৫৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তের সংখ্যাটা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। গত ৮ দিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষেরও বেশি মানুষ। এবার একলাফে সেই সংখ্যা আরও বাড়ল। ফলে দেশে মোট করোনা আক্রান্ত গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ২৭ হাজার ৭৫। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৮৮৬ জন। গতকালের তুলনায় সামান্য কম। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪১ হাজার ৫৮৫ জন। বর্তমানে দেশে অ্যাকটিভ কেস ৬ লক্ষ ৭ হাজার ৩৮৪।

[আরও পড়ুন: দিল্লির ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার অভিযুক্ত, কাঁচি দিয়ে নাবালিকার শরীরে একাধিকবার কোপ]

The post ‘‌আক্রান্ত ২০ লক্ষ পার, উধাও মোদি সরকার’‌, ছড়া কেটে করোনা পরিস্থিতি নিয়ে খোঁচা রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement