shono
Advertisement

বিশ্ববিদ্যালয়ে ভর্তির ফর্মের আড়়ালে রেলে চাকরির টোপ! আর্থিক প্রতারণায় গ্রেপ্তার ৩

ঘটনার সঙ্গে জড়িত বাকিদের খোঁজ চালাচ্ছে পুলিশ।
Posted: 08:20 PM Dec 07, 2023Updated: 08:33 PM Dec 07, 2023

সুমন করাতি, হুগলি: রবীন্দ্র মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির ফর্ম ফিলাপের আড়ালে রেলে চাকরির টোপ। আর্থিক প্রতারণার অভিযোগে পাণ্ডুয়ার খন্ন্যান থেকে গ্রেপ্তার তিনজন। অভিযুক্তদের কঠোরতম শাস্তির দাবি জানিয়েছেন প্রতারিতরা।

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, যাদবপুর থানার মুকুন্দপুরের বাসিন্দা নিরুপমা চক্রবর্তী ও তাঁর সঙ্গীরা বেশ কিছুদিন ধরে পাণ্ডুয়ার খন্ন্যানে এই চক্র চালাচ্ছিল। হুগলি-সহ বিভিন্ন জেলা থেকে চাকরি প্রার্থীরা সেখানে যেতেন। রেলের গুদামে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়া হত বলে অভিযোগ। বুধবার চাকরিপ্রার্থীদের খন্ন্যানের শিবমন্দির ফুটবল খেলার মাঠ সংলগ্ন একটি বাড়িতে কাগজে সই করাতে ডাকেন নিরুপমা। সেখানেই চাকরিপ্রার্থীরা বুঝতে পারে তাঁরা প্রতারণার ফাঁদে পড়েছে।

[আরও পড়ুন: বাঙালি সাজে পাহাড়ি বধূ, বরের পরনে গোর্খা পোশাক, সম্পন্ন আবেশ-দীক্ষার বিয়ে]

স্থানীয় তৃণমূল নেতা শান্তনু সরকার বিষয়টি জানতে পেরে পাণ্ডুয়া থানার ওসি প্রশান্ত ঘোষকে খবর দেন। পাণ্ডুয়া থানার পুলিশ নিরুপমা চক্রবর্তী-সহ আরও দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। পরে তাঁদের কথায় অসঙ্গতি পাওয়ায় গ্রেপ্তার করা হয়। প্রীত গুপ্তা নামে এক চাকরি প্রার্থী জানান, তাদের বলা হয়েছিল রেলের মাল গুদামে স্থায়ী চাকরি দেওয়া হবে। এদিকে পুলিশ যেতেই অভিযুক্ত মহিলা বলেন, রবীন্দ্র মুক্ত বিশ্ববিদ্যালয়ের ফর্ম ফিলাপ হচ্ছিল। তখন তিনি বুঝতে পারেন প্রতারিত হয়েছে। পাণ্ডুয়ার সিমলাগর চাঁপাহাটির বাসিন্দা বাবুন হাঁসদা চাকরির জন্য ত্রিশ হাজার টাকা দিয়েছিলেন। তিনি বলেন, “আমার জন্য আমার স্ত্রীর চাকরির জন্য টাকা দিয়েছিলাম। কিন্তু চাকরি হয়নি।”

[আরও পড়ুন: কথা রাখলেন অভিষেক, ডায়মন্ড হারবারের ৭০ হাজার প্রবীণকে ভাতা দেওয়ার কাজ শুরু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার