shono
Advertisement

Weather Updates: রবিবার বৃষ্টিতে ভিজবে কলকাতা, অবশেষে স্বস্তির বার্তা হাওয়া অফিসের

জেলায় জেলায় বৃষ্টির ফলে তাপমাত্রার কমার আশা দেখছে হাওয়া অফিস।
Posted: 11:38 AM Apr 20, 2023Updated: 11:38 AM Apr 20, 2023

নিরুফা খাতুন: দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির (Rain) পূর্বাভাস থাকলেও তালিকায় নাম ছিল না কলকাতার। ফলে কলকাতাবাসীকে স্বস্তির বৃষ্টির আশায় চাতক পাখির মতো আকাশের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। এমন পরিস্থিতি সুখবর শোনাল হাওয়া অফিস। বৃষ্টি হবে কলকাতাতেও। কবে?

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, শনিবার অর্থাৎ ঈদের দিন দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। এই আট জেলা ছাড়াও বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে সোম-মঙ্গলবার। শুক্রবার থেকে রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকূলের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে।

[আরও পড়ুন: গরমে বিশ্ব রেকর্ড বাংলার! পৃথিবীর সপ্তম উষ্ণতম শহর বাঁকুড়া]

রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে বৃষ্টি হতে পারে কলকাতায় (Kolkata)। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং বৃষ্টি চলছে চলবে। আজও বিক্ষিপ্তভাবে দার্জিলিং, কালিম্পংয়ে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর জেলাগুলিতে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে।

তবে সপ্তাহন্তের স্বস্তির আগে তাপপ্রবাহে জ্বলবে বাংলা। আজ অর্থাৎ বৃহস্পতিবার উত্তরবঙ্গের তিন জেলা এবং দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহ চলবে। আজ পশ্চিমের জেলাগুলিতে সিভিয়ার হিট ওয়েভ বা চরম তাপ প্রবাহের আশঙ্কা রয়েছে। বাঁকুড়া,পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ঝাড়গ্রাম,বীরভূমে চলবে চরম তাপপ্রবাহ। শুক্রবার থেকে হাওয়া বদল হতে পারে রাজ্যে। জেলায় জেলায় বৃষ্টির ফলে তাপমাত্রার কমার আশা দেখছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: মানহানির মামলায় আদালতে বিরাট ধাক্কা রাহুলের, কমল না শাস্তি, ফিরছে না সাংসদ পদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement