shono
Advertisement

বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় হাজির ভারতীয় দলের একমাত্র মহিলা সদস্য, কে এই রাজলক্ষ্মী?

দলে তাঁর ভূমিকা বেশ গুরুত্বপূর্ণ।
Posted: 04:15 PM Oct 14, 2022Updated: 04:15 PM Oct 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর হাতে গোনা কয়েকটা দিন। তারপরই ডনের দেশে শুরু টি-২০ বিশ্বকাপ। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া পৌঁছে প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। পৌঁছে গিয়েছেন দলের সাপোর্ট স্টাফরাও। তাঁদেরই অন্যতম রাজলক্ষ্মী আরোরা। ভারতীয় স্কোয়াডের একমাত্র মহিলা সদস্য তিনি। দলে যাঁর ভূমিকা বেশ গুরুত্বপূর্ণ।

Advertisement

ঠিক কোন দায়িত্বে রয়েছেন রাজলক্ষ্মী? টিম ইন্ডিয়ার ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীদের মধ্যে জনসংযোগ স্থাপনের গুরুভার রয়েছে তাঁর কাঁধে। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সিনিয়র মিডিয়া প্রোডিউসর। সেই দায়িত্ব নিয়েই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছেন তিনি। তিনিই একমাত্র মহিলা সদস্য যিনি সর্বদা দলের সঙ্গে থাকছেন। তবে শুধু এই একটি কাজই নয়, তাঁকে আরও কিছু দায়িত্ব দিয়েছে বিসিসিআই। প্রতিটি সিরিজের আগে সংবাদমাধ্যমের সঙ্গে ভারতীয় দলের ক্রিকেটারদের যোগাযোগ স্থাপনের কাজও করেন রাজলক্ষ্মী (Raj Laxmi Arora)।

[আরও পড়ুন: সংখ্যালঘুদের কাছে টানার চেষ্টা! উত্তরপ্রদেশে সরকারি খরচে ১৩০০ মুসলিম দম্পতির বিয়ে দিলেন যোগী]

স্কুলে বাস্কেটবল ও শুটিং দলের সদস্য ছিলেন রাজলক্ষ্মী। এরপর পুণের সিমবায়োসিস ইনস্টিটিউট থেকে মিডিয়া স্টাডিস নিয়ে লেখাপড়া করেন। কনটেন্ট রাইটার হিসেবে নিজের পেশাদার কেরিয়ার শুরু করেছিলেন রাজলক্ষ্মী। ২০১৫ সালে সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে যোগ দেন বিসিসিআইয়ে। বর্তমানে পদন্নোতি হয়ে তিনি সিনিয়র প্রোডিউসর। ২০১৯ সালে তাঁকে বিশেষ দায়িত্ব দিয়েছিল বোর্ড। যৌন হেনস্তা রোধে একটি চার সদস্যের অভ্যন্তরীণ কমিটি (IC) তৈরি করা হয়েছিল। যার নেতৃত্বে ছিলেন রাজলক্ষ্মী।


সোশ্যাল মিডিয়াতেও দারুণ অ্যাকটিভ তিনি। ইনস্টাগ্রামে তাঁর প্রায় ৫০ হাজার ফলোয়ার। ভারতীয় দলের (Team India) সঙ্গে আপাতত অস্ট্রেলিয়ায় থাকা রাজলক্ষ্মীকে নিয়ে নতুন করে শুরু হয়েছে চর্চা। ইতিমধ্যেই বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, কেএল রাহুলের সঙ্গে অস্ট্রেলিয়ার নানা জায়গায় ঘুরতে যাওয়ার ছবিও পোস্ট করেছেন রাজলক্ষ্মী আরোরা।

[আরও পড়ুন: সৌরভের বিদায় নিশ্চিত হতেই বিরাট ধাক্কার মুখে BCCI! হতে পারে মোটা অঙ্কের আর্থিক লোকসান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement