shono
Advertisement

জানেন, মানুষকে সচেতন করতে কীভাবে বুমরাহর ‘নো বল’কাজে লাগাচ্ছে পুলিশ?

জানলে অবাক হয়ে যাবেন! The post জানেন, মানুষকে সচেতন করতে কীভাবে বুমরাহর ‘নো বল’ কাজে লাগাচ্ছে পুলিশ? appeared first on Sangbad Pratidin.
Posted: 05:10 PM Jun 21, 2017Updated: 11:40 AM Jun 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা নো বল যে গোটা একটা ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে, তারই প্রমাণ পেয়েছে ক্রিকেট বিশ্ব। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাক ব্যাটসম্যান ফাখার জামানকে মাত্র তিন রানে ফেরানোর সুযোগ পেয়েছিলেন জসপ্রীত বুমরাহ। কিন্তু একটা নো বল সমস্ত সমীকরণ পালটে দিল। সেই নো বল রাতের ঘুম কেড়ে নিয়েছিল ভারতীয় পেসারের। সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাকে পরিণত হয়েছিলেন তিনি। কিন্তু এবার সেই নো বলকে অভিনব কাজে ব্যবহার করছে রাজস্থান পুলিশ।

Advertisement

[কুম্বলের পদত্যাগে বিতর্কের ঝড়, বিরাটকে তুলোধোনা প্রাক্তনদের]

ট্রাফিক সিগন্যালে রাস্তা পারাপারের সময় মানুষকে আরও সচেতন করতে ব্যবহার করা হচ্ছে বুমরাহর ভাইরাল হয়ে যাওয়া নো বলের একটি ছবি। কীভাবে? ট্রাফিক নিয়ম অনুযায়ী, জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হন পথচারীরা। তাই জেব্রা লাইন থেকে পিছিয়ে দাঁড়িয়ে থাকার নির্দেশ দেওয়া হয় গাড়িকে। এই বিষয়টিকেই সহজভাবে মজা করে বুঝিয়েছে জয়পুর পুলিশ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, একদিকে জেব্রা ক্রসিং থেকে পিছিয়ে দাঁড়িয়ে গাড়ি আর অন্যদিকে বুমরাহর ‘বিখ্যাত’ নো বল ডেলিভারি। ছবির নিচে লেখা, ‘লাইন টপকাবেন না। এর বড়সড় মূল্য দিতে হতে পারে।’

গত রবিবার ওভালে হাইভোল্টেজ ম্যাচে সেই মুহূর্তে খলনায়ক বনে গিয়েছিলেন বুমরাহ। যে পাক ওপেনারকে তিন রানে প্যাভিলিয়নে ফেরানো যেত, সেই ফাখারই লাইফলাইন পেয়ে ১১৪ রানের লম্বা ইনিংস খেললেন। আর তাতেই পাহাড় প্রমাণ রানের সামনে পড়তে হয় ভারতকে। একটা ভুলের জন্য কম সমালোচনার মুখে পড়তে হয়নি ভারতীয় পেসারকে। কিন্তু তাঁর সেই নো বলকে যে এভাবে মানুষের সচেতনতার কাজে ব্যবহার করা হবে, তা কি কেউ ভাবতে পেরেছিল! মাঠে তাঁর নো বল ‘অভিশাপ’ হয়ে রয়ে গেলেও বুমরাহর সান্ত্বনা, অন্তত জনসচেতনতার ক্ষেত্রে তো তা কাজে দিল।

[লিপস্টিক, চড়া মেকআপে নেট দুনিয়ায় হাসির খোরাক শোয়েব আখতার]

The post জানেন, মানুষকে সচেতন করতে কীভাবে বুমরাহর ‘নো বল’ কাজে লাগাচ্ছে পুলিশ? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement