shono
Advertisement

খোদ নির্মলা সীতারমণকে রামমন্দির উদ্বোধন দেখতে বাধা! কাঠগড়ায় ‘সনাতন বিরোধী’ DMK

তামিলনাড়ু জুড়েই বাধা দেওয়া হচ্ছে রামমন্দির উদ্বোধনের লাইভ টেলিকাস্টে, দাবি বিজেপির।
Posted: 11:10 AM Jan 22, 2024Updated: 12:28 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামলালার (Ramlala) ‘ঘর ওয়াপসি’র দিন গোটা দেশ যখন রাম আবেগে ভাসছে। তখন ঠিক উলটো ছবি তামিলনাড়ুতে। অভিযোগ সেরাজ্যের ডিএমকে (DMK) সরকার রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে বাধা দিচ্ছে। সাধারণ মানুষ তো বটেই খোদ অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকেও (Nirmala Sitharamn) রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে বাধা দেওয়া হয়েছে।

Advertisement

সোমবার তামিলনাড়ুর কাঞ্চীপুরমের একটি মন্দিরে জায়ান্ট স্ক্রিন বসিয়ে রামমন্দির (Ram Mandir) উদ্বোধন দেখানোর ব্যবস্থা করে বিজেপি। সেখানেই হাজির থাকার কথা ছিল নির্মলা সীতারমণের। তিনিও সাধারণ মানুষের সঙ্গে রামমন্দির উদ্বোধন দেখার পরিকল্পনা করেন। অভিযোগ, নির্মলা পৌঁছনোর আগেই ওই এলইডি স্ক্রিন ভেঙে দেয় তামিলনাড়ু পুলিশ। বানচাল করে দেওয়া হয় রামমন্দির উদ্বোধন সরাসরি দেখানোর পরিকল্পনা।

[আরও পড়ুন: প্রবল ঠান্ডা, রামমন্দির উদ্বোধনে থাকছেন না ‘বৃদ্ধ’ আডবানী]

স্বাভাবিকভাবেই এ নিয়ে বড়সড় বিতর্ক তৈরি হয়ে গিয়েছে। একদিন আগেই অর্থমন্ত্রী অভিযোগ করেছিলেন, তামিলনাড়ুর শাসকদল ডিএমকে রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে। নির্মলা জানান, তামিলনাড়ুতে প্রায় ২০০ রামমন্দির আছে সরকারি সংস্থার অধীনে। সেই মন্দিরগুলিতেও আগামী ২২ জানুয়ারি সমস্ত পুজো, প্রার্থনায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুধু তাই নয় অর্থমন্ত্রীর দাবি, তামিলনাড়ুতে রামমন্দির সম্পর্কিত কোনও অনুষ্ঠানও করতে দেওয়া হচ্ছে না।

[আরও পড়ুন: ‘ভারততীর্থ’ অযোধ্যায় ডোম রাজার হাতে প্রাণ পাবে শিশু রাম]

এদিন অর্থমন্ত্রী বলেন, শুধু কাঞ্চিপুরমেই ৪০০ জায়গায় ৪৬৬টি এলইডি স্ক্রিন ভেঙে দিয়েছে ডিএমকে (DMK)। লাইভ টেলিকাস্ট রুখতে পুলিশ মোতায়েন করা হচ্ছে। এতেই বোঝা যায় ডিএমকে সরকার কতটা হিন্দু বিরোধী। এ প্রসঙ্গে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিনের করা সনাতন বিরোধী মন্তব্যও তুলে ধরছে বিজেপি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement