shono
Advertisement
Ranji Trophy 2024-25

রনজিতে ভেস্তে গেল বাংলার ম্যাচের চারদিনই, প্রশ্নের মুখে সিএবি

বিহার ম্যাচ থেকে পয়েন্ট নষ্ট হওয়ার পর কেরলের বিরুদ্ধে অলআউট ঝাঁপানো ছাড়া আর কোনও রাস্তা নেই অনুষ্টুপ মজুমদারদের কাছে।
Published By: Arpan DasPosted: 10:53 AM Oct 22, 2024Updated: 02:01 PM Oct 22, 2024

স্টাফ রিপোর্টার : যে ম‌্যাচটা থেকে সাত পয়েন্ট ছাড়া আর কিছু ভাবছিল না বাংলা, সেখান থেকেই মাত্র এক পয়েন্ট এসেছে। চার দিনের মধ্যে একটা দিনও খেলা হল না। এটা ঠিক যে কল‌্যাণীতে দু’দিন বৃষ্টি হয়েছিল। তবে সারাদিন নয়। খুব বেশি হল ঘণ্টা দু’য়েক হবে। তারপর যথেষ্ট রোদও ছিল। কিন্তু অদ্ভুতভাবে চারদিন খেলাই শুরু করা যায়নি। হালফিলে এরকম ঘটেছিল কি না, সেটা মনে করা যাচ্ছে না। গতবছর খারাপ আলোর জন‌্য ইডেনে ছত্তিশগড় ম‌্যাচে ভুগতে হয়েছে বাংলাকে। বৃষ্টির জন‌্য মাঠ ভিজে থাকায় যেভাবে চারদিন খেলাই হল না, সেটাই প্রশ্নের মুখে ফেলে দিয়েছে সিএবিকে। গ্রুপ পর্বে বিহার ম‌্যাচ(Ranji Trophy 2024-25) বাংলার কাছে কতটা গুরুত্বপূর্ণ ছিল, সেটা সবার জানা। ম‌্যাচের প্রথম দিন সিএবির কেউ কেউ এটা স্বীকার করে নেন যে, তারা বুঝতে পারেননি এই সময় এভাবে বৃষ্টি হবে। এটাও বলা হয়ে তাদের আরও ভালো প্রস্তুতি নেওয়া উচিত ছিল। যে উদ‌্যোগটা ম‌্যাচের মাঝে নেওয়া হয়, সেটা কেন আগে থেকে নেওয়া হয়নি, সেই প্রশ্নটাও উঠছে। বাংলা টিমও বেশ বিমর্ষ। কারণ এই ম‌্যাচ থেকে পুরো পয়েন্ট এলে লিগ টেবিলে শীর্ষে থাকার একটা সুযোগ ছিল।
যাই হোক, কেরলের বিরুদ্ধে পরের ম‌্যাচও বাংলা কল‌্যাণীতেই খেলবে। মাঝে শোনা যাচ্ছিল যে সল্টলেকের যাদবপুর ক‌্যাম্পাসের মাঠে ম‌্যাচ সরিয়ে নিয়ে আসতে পারে। কিন্তু বাংলা কল‌্যাণীতেই খেলতে চাইছে। কারণ বিহার ম‌্যাচ থেকে পয়েন্ট নষ্ট হওয়ার পর কেরলের বিরুদ্ধে অলআউট ঝাঁপানো ছাড়া আর কোনও রাস্তা নেই অনুষ্টুপ মজুমদারদের কাছে। সেক্ষেত্রে যাদবপুরে ওরকম পিচ তৈরি সম্ভব নয়। যাদবপুর ক‌্যাম্পাসের মাঠের উইকেট বেশ পাটা। তাছাড়া ওই মাঠে বাংলা খুব একটা রনজির ম‌্যাচ খেলেওনি। তাই কল‌্যাণীতেই পরের ম‌্যাচে নামবে বাংলা। আর ভুল থেকে শিক্ষা নিচ্ছে সিএবিও। প্রস্তুতি সেভাবেই নেওয়া হচ্ছে এবার।
যা খবর, তাতে কেরল ম‌্যাচ বাংলা পুরো গ্রিন টপে খেলবে। বঙ্গ টিম ম‌্যানেজমেন্টের বক্তব‌্য হল, এই ম‌্যাচ থেকে পুরো পয়েন্ট না এলে নকআউটে যাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হবে। তাই অলআউটে ঝাঁপানো হবে । তবে কেরলের বিরুদ্ধে অভিমন‌্যু ঈশ্বরণ, মুকেশ কুমার আর অভিষেক পোড়েলকে পাচ্ছে না বাংলা। তিনজনই ভারতীয় ‘এ’ দলের হয়ে খেলতে চলে যাচ্ছেন অস্ট্রেলিয়া। মহম্মদ সামিকে পাওয়া যাবে কি না, সেটা দেখা হচ্ছে। অস্ট্রেলিয়া সফরে সামি সম্ভবত ফিরতে চলেছেন। তার আগে তিনি রনজিতে খেলতে চান। বাংলা টিম ম‌্যানেজমেন্ট নিয়মিত যোগাযোগ রাখছে সামির সঙ্গে। দু’দিনের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে যে, সামি কেরল ম‌্যাচ খেলতে পারবেন কি না তবে । কেরল ম‌্যাচে দলে ফিরতে চলেছেন পেসার ঈশান পোড়েল।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যে ম্যাচটা থেকে সাত পয়েন্ট ছাড়া আর কিছু ভাবছিল না বাংলা, সেখান থেকেই মাত্র এক পয়েন্ট এসেছে।
  • চার দিনের মধ্যে একটা দিনও খেলা হল না। এটা ঠিক যে কল্যাণীতে দু’দিন বৃষ্টি হয়েছিল।
  • তবে সারাদিন নয়। খুব বেশি হল ঘণ্টা দু’য়েক হবে। তারপর যথেষ্ট রোদও ছিল।
Advertisement