shono
Advertisement

‘যদি বাড়িতে হামলা হয়!’‘পাঠান’বিতর্কে মুখ খুলতে নারাজ নাসিরুদ্দিন শাহ ও রত্না পাঠক

ছবি বয়কট ট্রেন্ড নিয়ে রীতিমতো দুশ্চিন্তায় রত্না পাঠক।
Posted: 09:08 PM Jan 03, 2023Updated: 09:08 PM Jan 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনিও কিছু বলবেন না, স্বামী নাসিরুদ্দিন শাহকেও কিছু বলতে দেবেন না। শাহরুখ খানের ‘পাঠান’ ছবি নিয়ে প্রশ্ন করতেই সোজা জবাব বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রত্না পাঠকের।

Advertisement

সম্প্রতি নতুন ছবি ‘কচ্ছ এক্সপ্রেসে’র প্রচার অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে এমনটাই জানান রত্না পাঠক। এই মুহূর্তে দেশে চলা ‘পাঠান’ ছবি ঘিরে বিতর্ক নিয়ে প্রশ্ন করায় রত্নার সাফ জবাব, , নাসিরুদ্দিনকে কোনও রকম মন্তব্য করতে দিই না। কে জানে কোন মন্তব্য থেকে কোন বিপদ চলে আসে। অশান্তি ভাল লাগে না। রত্নার দাবি, “হিংসার যে পরিমণ্ডল দেখতে পাচ্ছি, কেউ বাড়িতে এসে পাথর ছুঁড়ে মারতে পারে। কিছুই অসম্ভব নয়।” রত্না আরও বলেন, “এখনকার সময়ে এমনিতেই কাজ পাওয়া কঠিন হয়ে গিয়েছে। কারণ একাধিক। তবু সতর্ক থাকতে হবে। তাই বলে ভয় পেলেও চলবে না। আমার স্বামীকে সাবধানে থাকতে বলি সবসময়। চুপ করে থাকাই শ্রেয়।”

[আরও পড়ুন: সেনার জন্য মধুচক্রের টোপ হিসেবে কাজ করতেন লাস্যময়ী পাক অভিনেত্রী! দাবি ঘিরে উত্তেজনা]

প্রসঙ্গত, সম্প্রতি ‘পাঠান’ বিতর্কে মুখ খুলেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। বিতর্কের শুরু ‘পাঠান’ ছবির বেশরম রং গানে দীপিকার গেরুয়া বিকিনি নিয়ে। এই বিকিনি কাণ্ড নিয়ে বলতে গেলে ফারুক স্পষ্ট বললেন, ”এই ঘটনার পরে কী ধরে নিতে হবে যে গেরুয়া হিন্দুদের রং, সবুজ মুসলিমদের! এটাও কি ধরে নিতে হবে যে গরু হিন্দুদের আর ষাঁড় মুসলমানদের!”

সম্প্রতি উলেমা বোর্ডের সভাপতি সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, ”শাহরুখের এ ছবি মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনতে পারে। শুধু মধ্যপ্রদেশ নয় গোটা দেশেই যাতে ছবি মুক্তি না পায়, তার ব্যবস্থা করা উচিত।’’ তাঁদের যত আপত্তি ‘পাঠান’ নাম নিয়ে। অন্যদিকে, উলেমা বোর্ডের সভাপতি সৈয়দ আনাস আলির কথায়, ‘‘মুসলিম সম্প্রদায়ের মধ্যে পাঠান অত্যন্ত সম্মানীয়। এই ছবির নাম ও ছবিতে যে পোশাক ব্যবহার হয়েছে তাতে পাঠানদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। যদি একান্তই এই ছবি মুক্তি পায়, তা হলে নাম বদল করতে হবে।” অন্যদিকে, হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগার অভিযোগ এনে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বিহার আদালতে।

[আরও পড়ুন: ‘মানতে পারছি না!’ সন্দীপ চৌধুরীর প্রয়াণে শোকস্তব্ধ তাঁর শেষ দুই ছবির নায়ক জিতু কমল ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement