shono
Advertisement

‘ও বাচ্চা নয়’, দক্ষিণ আফ্রিকার কছে হারের পরে শাস্ত্রীর নিশানায় কে?

সেঞ্চুরিয়নে ভারতের পারফরম্যান্সে সন্তুষ্ট নন শাস্ত্রী।
Posted: 05:39 PM Dec 29, 2023Updated: 05:39 PM Dec 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শার্দূল ঠাকুরের তীব্র সমালোচনা করলেন ভারতের প্রাক্তন হেডস্যর রবি শাস্ত্রী (Ravi Shastri)। সেঞ্চুরিয়নে বল হাতে সবচেয়ে বেশি রান দিয়েছেন শার্দূল ঠাকুর। মাত্র এক উইকেট নেন তিনি। তার বিনিময়ে ১০১ রান দেন শার্দূল। ব্যাটিং বিভাগ শক্তিশালী করার জন্য শার্দূল ঠাকুরকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু ব্যাট হাতে মাত্র ২৪ এবং ২ রান করেন তিনি।
রবি শাস্ত্রী বলেন, ”ভারতের বোলিং আক্রমণে অভিজ্ঞতার অভাব। ভারতীয় পেসারদের মধ্যে বুমরাহ ও সিরাজ বেশ অভিজ্ঞ। কিন্তু আসল সময়ে শামিকে পাওয়া যায়নি। শামির অভাব অনুভূত হয়েছে। শার্দূল ঠাকুর (Shardul Thakur) বাচ্চা নয়। চতুর্থ সিমার ছিল শার্দূল। কিন্তু সেই ভূমিকায় ব্যর্থ শার্দূল। একজন সত্যিকারের তৃতীয় সিমারের দরকার ছিল যে বিদেশের মাটিতে পার্থক্য গড়ে দিতে পারত।” অর্শদীপ সিংকে পরামর্শ দিয়ে শাস্ত্রী বলছেন, বাঁ হাতি পেসার রনজি ট্রফি খেলে নিজেকে ভারতীয় দলের জন্য তৈরি করুক।  

Advertisement

[আরও পড়ুন: ১৪৬ বছরে টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার! প্রোটিয়াদের বিরুদ্ধে কোন জোড়া রেকর্ড গড়লেন বিরাট?]

দ্বিতীয় টেস্টের জন্য নতুন বোলারের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আবেশ খান ভারতীয় দলে অন্তর্ভূক্ত হওয়ায় টিম ইন্ডিয়ার বোলিং আরও শক্তিশালী হবে সন্দেহ নেই। কেপ টাউনে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩ জানুয়ারি। চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।৩৮টি প্রথম শ্রেণির ম্যাচ থেকে ১৪৯টি উইকেট নেন আবেশ খান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। জয়ী ভারতীয় ব্রিগেডের সদস্য ছিলেন আবেশ। এই মুহূর্তে ভারত এ দলের সঙ্গে রয়েছেন আবেশ খান। দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে পাঁচটি উইকেট নেন তিনি। দ্বিতীয় টেস্টে ভারতীয় দল কি ঘুরে দাঁড়াতে পারবে? 

[আরও পড়ুন: ‘কেএল রাহুল, বিরাট ছাড়া বাকিদের অবস্থা খুব খারাপ!’ শুভমান, শ্রেয়সদের বিঁধলেন শচীন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement