shono
Advertisement

‘আত্মতৃপ্তি, অতিরিক্ত আত্মবিশ্বাসই বিপর্যয় ডেকে এনেছে’, রোহিতদের একহাত নিলেন শাস্ত্রী

পিচ নয়, শাস্ত্রীর নিশানায় রোহিতরা।
Posted: 05:27 PM Mar 03, 2023Updated: 05:27 PM Mar 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মতৃপ্তি। অতিরিক্ত আত্মবিশ্বাস। আচম্বিতেই খেলার তীব্রতা ক্ষয়ে যাওয়া। এর সামগ্রিক ফলাফল ইন্দোর টেস্টে ভারতের শোচনীয় পরাজয়। যে সে নন, ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) অনুভূতি এমনটাই। ২-০-এ পিছিয়ে থেকে ইন্দোরে হইহই করে জিতে সিরিজে ব্যবধান কমিয়ে এনেছে অস্ট্রেলিয়া (Australia)।

Advertisement

ইন্দোরের ঘূর্ণি পিচে শুরু থেকেই অজিদের দাপট দেখা গিয়েছে। তৃতীয় দিনে ভারত-জয় সম্পূর্ণ করার পরে স্মিথ বলেছেন, ”ভারতে নেতৃত্ব দিতে পছন্দ করি আমি।” 

[আরও পড়ুন: ‘ভারতে নেতৃত্ব দিতে পছন্দ করি’, তৃতীয় টেস্টে রোহিতদের দুরমুশ করার পর বলছেন স্মিথ]

 

কিন্তু ভারতের প্রাক্তন ক্রিকেটাররা কিন্তু দেশের এই অসহায় আত্মসমর্পণ মেনে নিতে পারেননি। রবি শাস্ত্রী তীব্র সমালোচনা করেছেন। অনেকে পিচকে আসামীর কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। কিন্তু রবি শাস্ত্রী বিষয়টাকে অন্য ভাবে দেখছেন। তিনি বলেছেন, ”আত্মতৃপ্তি, অতিরিক্ত আত্মবিশ্বাস কীভাবে বিপর্যয় ঘটাতে পারে, তা দেখা গেল। প্রথম ইনিংসে এমনকিছু শট খেলা হয়েছে, পরিস্থিতির উপর আধিপত্য বজায় রাখার জন্য অতিরিক্ত আগ্রহ দেখানো হয়েছে। পিছনে ফিরে তাকিয়ে এগুলো বিশ্লেষণ করা উচিত।”

ইন্দোর টেস্টে শুরুতে ব্যাট করে ভারত। ইন্দোরের পিচের সঙ্গে মানিয়ে নিতে পারেননি ভারতের ব্যাটাররা। মাত্র ১০৯ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। রোহিতরা ৩৩.২ ওভার ব্যাটিং করে প্রথম ইনিংসে। অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ম্যাথু হেডেন বলেন, ”দলে পরিবর্তন পার্থক্য গড়ে দেয়। কেএল রাহুলকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। কিছু কিছু বিষয়ের জন্য স্থিতিশীলতা নষ্ট হয়। ট্রেভিস হেডের কথাই যেমন। প্রথম টেস্টের দল থেকে বাদ দেওয়া হয়েছিল হেডকে। দ্বিতীয় টেস্ট থেকে আগুন ঝরাতে থাকে। অস্ট্রেলিয়ানরা এভাবেই পরিচিত।” 

[আরও পড়ুন: স্বল্প পুঁজিতে লড়তে পারলেন না অশ্বিনরা, ঘরের মাঠে লজ্জার টেস্ট হার রোহিতদের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement