shono
Advertisement
Gautam Gambhir

'পারফেক্ট' দ্রাবিড়ের উলটো পিঠ, গম্ভীর কি আসলে 'র‍্যাঞ্চো'? কোচের নতুন ডাকনামে উত্তর অশ্বিনের

প্রাক্তন ও বর্তমান, দুই কোচের মধ্যে পার্থক্য কোথায়? জানালেন অশ্বিন।
Published By: Arpan DasPosted: 09:47 AM Sep 24, 2024Updated: 12:59 PM Sep 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) কি থ্রি ইডিয়টস সিনেমার 'র‍্যাঞ্চো'? বাইরে থেকে দেখে তো সেটা মনে হওয়া সম্ভব নয়। সিনেমায় আমির খান অভিনীত চরিত্রটি ছিল হাসিখুশি। আর সেখানে গৌতমের বাইরের আবরণটাও 'গম্ভীর'। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) কাছে গম্ভীর 'র‍্যাঞ্চো'। সব সময় চাপমুক্ত, হালকা মেজাজের। এমনকী ভারতীয় দলের কোচকে এখন এই নামেই ডাকতে চান অশ্বিন।

Advertisement

কোচ হিসেবে প্রথম টেস্ট জয় গৌতম গম্ভীরের। যার নেপথ্যে ছিল রবিচন্দ্রন অশ্বিনের দুরন্ত শতরান ও তার পর স্পিন ঘূর্ণি। সামনে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট। এর মাঝেই ম্যাচের নায়কের থেকে নতুন ডাকনাম পেলেন গম্ভীর। সেই সঙ্গে অশ্বিন জানিয়ে দিলেন দ্রাবিড়ের সঙ্গে বর্তমান কোচের তফাৎ কোথায়?

চেন্নাই টেস্টে অশ্বিন ভারতকে খাদের ধার থেকে টেনে তুলেছিলেন। ব্যাটে-বলে অনবদ্য ইনিংসে ম্যাচের সেরাও হয়েছেন অশ্বিন। তার পরই ফের নিজের ইউটিউবে চ্যানেলে ভারতীয় দলের ভিতরের গল্প নিয়ে বসে পড়েছেন। সেখানেই তিনি নতুন ডাকনাম দিলেন 'গুরু' গম্ভীরকে। আর সেট হল 'রিল্যাক্সড র‍্যাঞ্চো'। কেন এই অদ্ভুত ডাকনাম? অশ্বিন জানাচ্ছেন, "আমার মতে ও সব সময় চাপমুক্ত থাকে। সেই জন্য আমি ওকে 'রিল্যাক্সড র‍্যাঞ্চো' নামে ডাকতে চাই। যেন কোনও চাপই নেই। সকালে দলের সবাইকে নিয়ে একটা আলোচনা হয়। সেখানেও একেবারে চাপহীন থাকে। যেন বলবে, 'আসছ নাকি? প্লিজ চলে এসো।"

কিন্তু দ্রাবিড় ছিলেন সম্পূর্ণ বিপরীত প্রকৃতির। তাঁর কাজ ছিল পরিপাটি। একেবারে 'পারফেক্ট' চাই সব কিছু। ভারতীয় স্পিনারের মতে, "আমরা যখন আসতাম, তখন রাহুল ভাই চাইত, সব কিছু গোছানো থাকুক। এমনকী একটা বোতলও সঠিক সময়ে, সঠিক জায়গায় থাকতে হবে। সব কিছু সংগঠিত চাই ওর। খুবই শৃঙ্খলাবদ্ধ।" কাজের পদ্ধতি আলাদা হতে পারে। কিন্তু দুজনের লক্ষ্যই ভারতের পতাকা ক্রিকেটমঞ্চে উঁচুতে তুলে ধরা। দ্রাবিড় সেটা করেছেন, সামনে পরীক্ষা গম্ভীরের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচ হিসেবে প্রথম টেস্ট জয় গৌতম গম্ভীরের। যার নেপথ্যে ছিল রবিচন্দ্রন অশ্বিনের দুরন্ত শতরান ও তার পর স্পিন ঘূর্ণি।
  • সামনে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট।
  • এর মাঝেই ম্যাচের নায়কের থেকে নতুন ডাকনাম পেলেন গম্ভীর।
Advertisement