shono
Advertisement

‘দেশের হয়ে একশো শতাংশ দিই’, কপিলকে পালটা দিলেন জাদেজা

চোট নিয়ে আইপিএল খেললেও দেশের হয়ে খেলতে পারেন না ভারতীয় ক্রিকেটাররা, তোপ দাগেন কপিল।
Posted: 09:46 AM Aug 01, 2023Updated: 09:46 AM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র চব্বিশ ঘণ্টা আগে ভারতীয় ক্রিকেটারদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন দেশের প্রথম বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। কিংবদন্তি ভারতীয় অলরাউন্ডার বলে দিয়েছিলেন যে, হালফিল ক্রিকেটারদের কেউ কেউ মনে করেন, তাঁরা সবজান্তা। শুধু তাই নয়, কপিল এটাও বলে দেন, চোট নিয়ে ক্রিকেটাররা আইপিএল খেলতে পারেন। কিন্তু দেশের হয়ে নামতে চান না।

Advertisement

কপিলের সেই আগুনে মন্তব‌্যের রেশ এবার ছড়িয়ে পড়ল ত্রিনিদাদে থাকা ভারতীয় শিবিরেও। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের (India vs West  Indies) বিরুদ্ধে সিরিজ নির্ধারক ম‌্যাচে নামবে ভারতীয় টিম। তার আগে এ দিন সাংবাদিক সম্মেলনে এসেছিলেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তাঁকে জিজ্ঞাসা করা হয় কপিলের মন্তব‌্য নিয়ে। জাদেজা উত্তরে বলেন, ‘‘আমি জানি না উনি কোন প্রেক্ষিতে কথাটা বলেছেন। কিন্তু আমরা যাঁরা দেশের হয়ে খেলতে নামি, নিজেদের একশো শতাংশ দিতেই নামি।’’ 

[আরও পড়ুন: ‘সিরিজ জিতলে ভারত অসন্তোষ দেখাত তো আম্পায়ারিং নিয়ে?’, বিস্ফোরক বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা]

সিরিজে ফেরা যাক। সিরিজ নির্ধারক ম‌্যাচ ভারত খেলতে নামবে ব্রায়ান লারা স্টেডিয়ামে। কিন্তু ভারতীয় টিম যে হোটেলে রয়েছে, সেখান থেকে মাঠ এতটাই দূর যে কুইন্স পার্ক ওভালেই ট্রেনিং করছে টিম। এ দিন টিমের ঐচ্ছিক প্র্যাকটিস সেশন ছিল। সেখানে বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ জিনিস দেখা গেল। যেমন, শুভমান গিলকে নিয়ে আলাদা করে পড়লেন ভারতীয় হেড কোচ রাহুল দ্রাবিড় এবং ব‌্যাটিং কোচ বিক্রম রাঠোর। আসলে বড় রান পাচ্ছেন না শুভমান। শুরুটা মন্দ করছেন না। কিন্তু তার পর হঠাৎ আউট হয়ে যাচ্ছেন। দ্বিতীয়ত, ঈশান কিষানকে আবার দেখা গেল ওপেন করতে যেতে। তিনে পাঠানো হল সঞ্জু স‌্যামসনকে। যা দেখার পর স্বাভাবিক প্রশ্ন হল, বিশ্বকাপের কথা মাথায় রেখে সিরিজ নির্ধারক ম‌্যাচেও পরীক্ষা চালাবেন দ্রাবিড়?

দ্বিতীয় ওয়ানডে-তে রোহিত শর্মা কিংবা বিরাট কোহলি-কেউ খেলেননি। বিশ্রাম নিয়েছিলেন। তাই ঈশানের নেটে ওপেন করতে যাওয়ার অর্থ কি তা হলে ফের রোহিতের না খেলা? তিনে সঞ্জু খেললে বিরাটও খেলবেন কি?এমনিতে দ্বিতীয় ওয়ানডে-তে হার নিয়ে বিশেষ ভাবছে না ভারত। জাদেজা বলছিলেন, ‘‘একটা ম‌্যাচে খারাপ খেলেছি। তাই হেরেছি। কিন্তু সেটা নিয়ে এমন শোরগোল ফেলার কী আছে? আমরা বিশ্বাস করি যে, যদি নিজেদের পূর্ণ ক্ষমতা অনুযায়ী খেলি আমরা, ওয়েস্ট ইন্ডিজকে হারানোর ক্ষমতা আমাদের আছে।’’ সঙ্গে জাদেজার সংযোজন, ‘‘আমার নিজেরও একটা লক্ষ‌্য আছে। এই সিরিজ তো বটেই। সামনে এশিয়া কাপ আছে। দেশের মাটিতে বিশ্বকাপ আছে। সেখানে দেশকে জেতানো।’’ সেটা পরের ব‌্যাপার। আগে তো এই সিরিজটা জিতুক ভারত। 

[আরও পড়ুন: শুধু রাম মন্দিরে হবে না, ২৪-এর নির্বাচন জিততে উত্তরপ্রদেশের সাংসদদের বার্তা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement