shono
Advertisement

ঈশ্বরের রোষেই বন্যা কেরলে, দাবি ‘আরএসএস ঘনিষ্ঠ’ আরবিআই কর্তার

বিতর্কের মুখে ক্ষমা চাইলেন গুরুমূর্তি। The post ঈশ্বরের রোষেই বন্যা কেরলে, দাবি ‘আরএসএস ঘনিষ্ঠ’ আরবিআই কর্তার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:39 PM Aug 19, 2018Updated: 07:48 PM Aug 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচারটা শুরু করেছিল আরএসএস সদস্যদের কিছু অংশ। নেটদুনিয়ায় স্বয়ংসেবকদের কিছু অংশ দাবি করেছিল আইয়াপ্পাকে চটিয়েই বন্যা ডেকে এনেছে কেরলবাসী। সেই দাবিকে সমর্থন করেছে আরএসএসের নেতৃস্থানীয় কিছু লোকও। কিন্তু এবারে মাত্রা ছাড়ালেন আরবিআই ডিরেক্টর এস গুরুমূর্তিও। শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশাধিকার চেয়ে মামলা দায়ের করায় চটে গিয়েছেন ঈশ্বর আইয়াপ্পা। তার রোষেই বন্যা হচ্ছে কেরলে। আরএসএস সদস্যের এই টুইটকে রিটুইট করে বেজায় বিতর্কে তিনি। সদ্য রিজার্ভ ব্যাংকের ডিরেক্টর নিযুক্ত হয়েছেন এস গুরুমূর্তি। নিন্দুকরা অবশ্য বলছেন আরএসএস ঘনিষ্ঠতার পুরস্কার পেয়েছেন গুরুমূর্তি। সে যাই হোক, কেরলের বন্যার মতো ভয়াবহ ইস্যুতে মানুষের পাশে দাঁড়ানোর বার্তা না দিয়ে যে কাণ্ডটি তিনি করলেন তা নিঃসন্দেহে নিন্দনীয়।

Advertisement

[বিপন্ন কেরলবাসীর কাছে সাক্ষাৎ ‘ঈশ্বরের দূত’ ভারতীয় সেনা, দেখুন উদ্ধারের ভিডিও]

আপাতত সুপ্রিম কোর্টে ঝুলে রয়েছে শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশাধিকার সংক্রান্ত মামলা। কেরলের এই বিখ্যাত মন্দিরে ১০ থেকে ৫০ বছর বয়সী মহিলাদের প্রবেশাধিকার নিষেধ। এই নিয়মকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছেন সমাজসেবী তৃপ্তি দেশাই। আরএসএস সদস্যদের একাংশের দাবি, মন্দিরে মহিলাদের প্রবেশের অধিকার চাওয়ায় ক্ষুব্ধ হয়েছেন আয়াপ্পা। তার রোষেই বন্যা পরিস্থিতি কেরলে।এক আরএসএস নেতার এমনই এক টুইটকে রিটুইট করে রিজার্ভ ব্যাংকের সদ্য নিযুক্তি ডিরেক্টর দাবি করেন, সুপ্রিম কোর্টের উচিত এই বিষয়টি ভেবে দেখা। যদি, মামলার সঙ্গে বন্যার কোনওরকম সম্পর্ক থাকে তাহলে মামলার রায় ভগবানের পক্ষে যাওয়া উচিত।

[কেরলে বন্যা দুর্গতদের জন্য দেড় লক্ষ টাকা দান মাছ বিক্রেতা হান্নানের]

গুরুমূর্তির এই মন্তব্যের পরই সরব হয় নেটদুনিয়া। সোশ্যাল মিডিয়ায় তাঁর সমালোচনায় সরব হন নেটিজেনদের একাংশ। শেষ পর্যন্ত চাপে পড়ে ক্ষমা চাইতে বাধ্য হন তিনি।

The post ঈশ্বরের রোষেই বন্যা কেরলে, দাবি ‘আরএসএস ঘনিষ্ঠ’ আরবিআই কর্তার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement