shono
Advertisement

নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে জামিন মানিকপুত্র সৌভিকের

শর্তসাপেক্ষে জামিন দিয়েছে শীর্ষ আদালত।
Posted: 01:30 PM Feb 16, 2024Updated: 02:11 PM Feb 16, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে জামিন পেলেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের পুত্র সৌভিক ভট্টাচার্য। শুক্রবার শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তিনি। শীর্ষ আদালতের বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ এই জামিনের আবেদন মঞ্জুর করেছে।        

Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তভার নেওয়ার পরই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের স্ক্যানারে আসেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। একাধিকবার তলবের পর ২০২২ সালের ১১ অক্টোবর ইডির হাতে গ্রেপ্তার হন তিনি। তার পর প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতির স্ত্রী শতরূপা এবং ছেলে সৌভিক ভট্টাচার্যকে গ্রেপ্তার করা হয়। গত বছরের জানুয়ারিতে জামিনের আবেদন জানান শতরূপা। সেই সময় তাঁর জামিনের আরজি খারিজ হয়ে যায়। পরে ৭ আগস্ট নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম জামিন পান শতরূপা ভট্টাচার্য। এবার শর্তসাপেক্ষে জামিন দেওয়া হল মানিকপুত্রকে।   

বলে রাখা ভালো, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের অ্যাকশনে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুক্রবার সকাল থেকে কলকাতার বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে ইডি (ED) তল্লাশি। নাকতলায় পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ঘনিষ্ঠ এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডির ৬ জনের একটি দল। শিক্ষক নিয়োগ নিয়ে যে ভুরি ভুরি আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে, তাতে ব্যবসায়ীর ভূমিকা খতিয়ে দেখতে ইডির এই তল্লাশি বলে খবর। এছাড়া বালিগঞ্জ, বাঁশদ্রোণী এলাকাতেও চলছে তল্লাশি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement