shono
Advertisement

Jio-র প্রভাব, এবার জলের দরে ৪জি ফিচার ফোন আনছে রিলায়েন্স

ইচ্ছেপূরণ করতে চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। The post Jio-র প্রভাব, এবার জলের দরে ৪জি ফিচার ফোন আনছে রিলায়েন্স appeared first on Sangbad Pratidin.
Posted: 02:09 PM May 02, 2017Updated: 08:39 AM May 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪জি জিও সিম পাওয়া খুব বেশি ঝকমারি নয়। কিন্তু সমস্যা অন্য জায়গায়। এখনও অনেকেই এমন স্মার্টফোন ব্যবহার করেন, যাতে ৪জি সিম সাপোর্ট করে না। ফলে মোটা টাকা খরচ করে নতুন স্মার্টফোন কিনতে হচ্ছে। কয়েকটি সংস্থার ফিচার ফোনেও অবশ্য ৪জি সিম সাপোর্ট করে। কিন্তু ভাবুন তো, যদি জলের দামে এমন ফিচার ফোন হাতে পেয়ে যান, যেখানে ৪জি স্পিডের ডেটা পরিষেবা পাবেন, তাহলে কেমন হবে! হ্যাঁ, সেই ইচ্ছেই এবার পূরণ করতে চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। অত্যন্ত সস্তায় এবার ৪জি ফিচার ফোন আনতে চলেছে সংস্থা।

Advertisement

[এই ছবিতেই লুকিয়ে রয়েছেন নগ্ন মডেল, পাচ্ছেন দেখতে?]

এর আগে অ্যান্ড্রয়েড ভার্সনের ৪জি স্মার্টফোন LYF এনে তাক লাগিয়ে দিয়েছিল রিলায়েন্স। সেই সস্তার স্মার্টফোনের একাধিক মডেল ভারতের বাজারে বেশ রমরমিয়েই বিক্রি হয়েছিল। এবার ক্রেতাদের আরও বেশি সুবিধা করে দিতে চলেছে মুকেশ আম্বানির কোম্পানি। শীঘ্রই বাজারে আসতে চলেছে ৪জি ফিচার ফোন। অর্থাৎ ফিচার ফোনেই সার্পোট করবে ৪জি সিম। ফলে প্রবীণরাও অনায়াসে ডেটা পরিষেবা ব্যবহার করতে পারবেন বলে আশা সংস্থার। চলতি বছরই রিলায়েন্স জিওর তরফে জানানো হয়েছিল, নতুন 4G VoLTE ফিচার ফোন আনার পরিকল্পনা রয়েছে সংস্থার। যার মূল্য হবে আনুমানিক ৯৯৯ টাকা। সস্তা মানে এমনটা ভাবার কোনও কারণ নেই যে তাতে জিও ৪জির আসল স্পিড পাওয়া যাবে না। স্মার্টফোনের মতো ফিচার ফোনটিতেও থাকবে রিলায়েন্স জিও স্টোর এবং প্লে মিউজিক।

[এবার বাজারে আসছে মাস্টার ব্লাস্টারের নিজস্ব ব্র্যান্ডের স্মার্টফোন]

চিনা মোবাইল চিপ প্রস্তুতকারী সংস্থা স্প্রেট্রাম কমিউনিকেশন সস্তায় ফিচার ফোন তৈরির কাজ করছে। এই সংস্থার সঙ্গে দু’বছরের চুক্তি রয়েছে রিলায়েন্সের। কোম্পানির তরফে বলা হয়েছে, সব ঠিকঠাক থাকলে মাত্র ১৫০০ টাকার বিনিময়েই মিলবে এই বিশেষ হ্যান্ডসেট। বর্তমানে ৩০০০ টাকায় লাভা এবং মাইক্রোম্যাক্সের ৪জি ফিচার ফোনের বাজারে বিক্রি হচ্ছে। তবে মাত্র ১৫০০ টাকার ফোন বাজারে এলে জিওর প্রতিপত্তি যে আরও বাড়বে, তা আর আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন নেই।

The post Jio-র প্রভাব, এবার জলের দরে ৪জি ফিচার ফোন আনছে রিলায়েন্স appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement