shono
Advertisement

শ্রীরামকৃষ্ণের ১৮৯ তম জন্মতিথিতে কামারপুকুরে ভক্তদের ঢল, তিনদিন ব্যাপী মহোৎসব

এবারেও প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।
Posted: 02:58 PM Mar 12, 2024Updated: 04:16 PM Mar 12, 2024

সুমত করাতি, হুগলি: আজ ২৮ ফাল্গুন। শ্রীরামকৃষ্ণ পরমহংসদেবের ১৮৯ তম জন্মতিথি। যা উপলক্ষে উৎসবের মেজাজ হুগলীর কামারপুকুরে। । মহা সমারোহে পালিত হচ্ছে ঠাকুরের জন্মতিথি। সকাল থেকেই ভক্তদের ভিড়।

Advertisement

আজ, মঙ্গলবার থেকে তিনদিন ব্যাপি রামকৃষ্ণ পরমহংসদেবের জন্মতিথি ও উৎসব পালিত হবে এখানে। এদিন ভোর সাড়ে চারটের সময় মঙ্গলারতি ও বেদ পাঠের মাধ্যমে আজকের দিনটি সূচনা হয়। তারপর শ্রী শ্রী রামকৃষ্ণ কথামৃত পাঠ, বিশেষ পুজো ও চণ্ডীপাঠ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে সাতটায় এক বিশেষ শোভাযাত্রা কামারপুকুর এলাকা পরিক্রমা করে। যেখানে প্রচুর ভক্ত শোভাযাত্রায় পা মেলান। হাজার হাজার মানুষ কামারপুকুরে উপস্থিত হয়ে ভক্তি নিবেদন করেন।

[আরও পড়ুন: CAA চালু হতেই খোল-করতাল নিয়ে নাচ, মঙ্গলে মমতার বার্তায় মন বদলাবে মতুয়াদের?]

প্রত্যেক বছরের ন্যায় এবারেও প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। আজ সারাদিন শ্রীরামকৃষ্ণ সম্পর্কিত বিভিন্ন পুজোপাঠ আলোচনা ভজন নাম সংকীর্তন আয়োজিত হবে। পাশাপাশি ভক্তদের প্রসাদ বিতরণ করা হবে রামকৃষ্ণ মঠের পক্ষ থেকে।

কামারপুকুর রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ লোকোত্তরানন্দ জানান, “আমরা কামারপুকুরের মঠে শ্রীরামকৃষ্ণের ১৮৯ তম জন্মতিথি উৎযাপন করছি। গ্রামবাসী, ছাত্রছাত্রী, ভক্তবৃন্দ সকলে মিলে শোভাযাত্রায় অংশ নিয়েছে। ধর্মীয় আলোচনা সভা থেকে যাত্রাভিনয়ের আয়োজন করা হয়েছে। এই তিনদিনের মহোৎসবে আশপাশের স্কুলগুলিকে আমরা সাহায্য করব। স্থানীয় দুস্থদের বস্ত্র বিতরণ করা হবে।”

আসানসোল থেকে আসা ভক্ত শিখা হাজরা জানান, “এখানে আসতে পারলে মানসিক শান্তি পাই। রামকৃষ্ণের টানেই আসা। মনের পরিবর্তন ঘটে এখানে। অনেকবার এসেছি। আবারও আসব।”

[আরও পড়ুন: ইজরায়েলে ভারতের ‘সুপার স্পাই’ ডোভাল, গাজা যুদ্ধ নিয়ে আলোচনা নেতানিয়াহুর সঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার