ভক্তদের জন্য সুখবর, শিবরাত্রির বিশেষ তিথিতেই খুলছে তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহ

04:30 PM Feb 28, 2022 |
Advertisement

দিব্যেন্দু মজুমদার, হুগলি: ভক্তদের জন্য সুখবর। শিবরাত্রির (Maha Shivratri 2022) পুণ্য তিথি অর্থাৎ পয়লা মার্চ থেকেই খুলে যাচ্ছে তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহ। এতদিন মন্দির খোলা থাকলেও করোনার (Coronavirus) কারণে গর্ভগৃহ বন্ধ রাখা হয়েছিল। চোঙের মাধ্যমে শিবলিঙ্গের মাথায় জল দিতেন ভক্তরা। এবার সরাসরি পূজা-অর্চনা করতে পারবেন বলেই মন্দির কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। 

Advertisement

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

২০২০ সালের মার্চ মাসে যখন কোভিডের (COVID-19) প্রকোপ শুরু হয়েছিল। সারা দেশে দীর্ঘ সময় ধরে চলে লকডাউন। অন্যান্য ধর্মস্থানের মতো তারকেশ্বর মন্দিরও (Tarakeshwar Temple) বন্ধ রাখা হয়েছিল। পরে পরিস্থিতি একটু ঠিক হলে মন্দিরের দরজা খোলা হয়। তারপর থেকে বিভিন্ন সময় পরিস্থিতি বিচার করে মন্দিরে নানা বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

[আরও পড়ুন: নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় CBI তদন্তের নির্দেশ হাই কোর্টের]

গত সেপ্টেম্বর মাসে যখন মন্দিরের দরজা খোলা হয় গর্ভগৃহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মন্দির চত্বরে যে ভক্তরা আসতেন চোঙের মাধ্যমে শিবলিঙ্গের মাথায় জল দিতেন। এবার শিবরাত্রির বিশেষ তিথি থেকে গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন তাঁরা। মাস্ক পরেই মন্দির চত্বরে প্রবেশ করতে হবে সবাইকে। 

দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দশ হাজারের নিচে নেমে গিয়েছে। বাংলার কোভিড গ্রাফও বেশ নিম্নমুখী। রবিবার যে পরিসংখ্যান রাজ্য স্বাস্থ্যদপ্তর দিয়েছে সেই অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। যা শুক্রবারে তুলনায় কিছুটা কম। এমন পরিস্থিতিতেই তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহের খোলার খবরে মন্দির চত্বরের ব্যবসায়ীরাও বেশ খুশি। গর্ভগৃহ বন্ধ থাকায় ভক্তদের সমাগম অনেক কম হল। এবার তা বেশি হবে বলেই আশা তাঁদের। উল্লেখ্য, শিবরাত্রির দিন সারা দিন-রাত খোলা থাকে তারকেশ্বর মন্দির। গত বছর মন্দির খোলা থাকলেও গর্ভগৃহ বন্ধ ছিল।

[আরও পড়ুন: পাঁচতলা থেকে মরণঝাঁপ! রোগী মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য আর জি কর হাসপাতালে]   

Advertisement
Next