shono
Advertisement

চাকরি পেয়েই মুখ্যমন্ত্রীকে ‘মা’সম্বোধন, হাসপাতালের বেডে শুয়েই দেখা করার আবদার রেণুর

সরকারি নার্সের চাকরি পাওয়ায় রেণুর হাত কেটে নিয়েছে স্বামী।
Posted: 10:33 AM Jun 10, 2022Updated: 10:33 AM Jun 10, 2022

ধীমান রায়, কালনা: কথা রেখেছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবারই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছেন, রেণু খাতুনের চাকরির চিঠি প্রস্তুত। নন নার্সিং পদে কাজ করবেন তিনি। হাসপাতালে শুয়ে এই খবর পেয়েই মুখ্যমন্ত্রীকে মা বলে সম্বোধন করে রেণু বললেন, “আমি একবার মায়ের সঙ্গে দেখা করতে চাই।”

Advertisement

পূর্ব বর্ধমানের কেতুগ্রামের বাসিন্দা রেণু খাতুন (Renu Khatun)। নিজের কঠোর পরিশ্রমে সরকারি চাকরি পেয়েছিলেন। কিন্তু স্রেফ নিরাপত্তহীনতার কারণে স্বামী কেটে নিয়েছে হাত। সেই থেকে হাসপাতালের বেডেই লড়াই চালাচ্ছেন রেণু। বৃহস্পতিবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রেণুকে আপাতত নন নার্সিং পদে নিয়োগ করা হচ্ছে। নিয়োগ পত্র তৈরি। তাঁর চিকিৎসার ভার রাজ্য নেবে বলে এদিন ফের ঘোষণা করেন তিনি। এই খবর পেয়েই আবেগে ভেসেছেন রেণু। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী আমার চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। উনি নিয়োগপত্রও পাঠিয়েছেন। উনি আমার মায়ের মতো করে পাশে দাঁড়িয়েছেন। আমি একবার মায়ের সঙ্গে দেখা করতে চাই।”

[আরও পড়ুন: ফোনে অনুব্রত মণ্ডল, নির্মল মাজিদের সঙ্গে যোগাযোগ! কেতুগ্রামের টোটোচালককে তলব সিবিআইয়ের]

মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন রেণুর বাবা আজিজুল হক ও ভাই রিপণ শেখ। তাঁদের কথায়, “রেণুর মনোবল ভেঙে গিয়েছিল। স্বপ্নের চাকরি আদৌ করতে পারবে কি না, তা নিয়ে সন্দিহান ছিল। শেষমেশ দিদি কথা রেখেছেন। দূর থেকে নয়, দেখা করে একবার ওনাকে সামনে থেকে ধন্যবাদ জানাতে চাই।”

এদিকে রেণু খাতুনের হাত কেটে নেওয়ার ঘটনায় পুলিশের জালে আরও এক অভিযুক্ত। জানা গিয়েছে, ধৃতের নাম চাঁদ মহম্মদ শেখ। সুপারি কিলারদের নিযুক্ত করেছিল এই যুবকই। হামলার সময় বাইরে পাহাড়ায় ছিল ধৃত যুবক।

[আরও পড়ুন: রাজ্য সংগঠনের খোলনলচে বদলের পথে বিজেপি, কর্মীর অভাবে অবলুপ্ত হতে চলেছে বুথ কমিটি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement