shono
Advertisement
Donald Trump's Biopic

প্রথম স্ত্রীকে ধর্ষণের দৃশ্য ট্রাম্পের বায়োপিকে! কান উৎসবে ছবি প্রদর্শিত হতেই তুমুল বিতর্ক

ট্রাম্পের এই বায়োপিকের নাম 'দ্য অ্যাপ্রেন্টিস'। অভিনয়ে সেবাস্টিয়ান স্ট্যান।
Published By: Suparna MajumderPosted: 10:28 AM May 22, 2024Updated: 04:53 PM May 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) যৌনাচারের নানা গল্প নানা সময়ে শোনা গিয়েছে। এবার মার্কিন মুলুকের প্রাক্তন প্রেসিডেন্টের বায়োপিক ঘিরে তুমুল বিতর্ক। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ছবিটি। প্রথম স্ত্রীকে ধর্ষণ করছেন ট্রাম্প। এমনই দৃশ্য নাকি তাতে রয়েছে। আর এতেই তুমুল চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Advertisement

ট্রাম্পের এই বায়োপিকের নাম 'দ্য অ্যাপ্রেন্টিস'। আলি আব্বাসির পরিচালনায় ছবিতে ট্রাম্পের ভূমিকায় অভিনয় করেছেন সেবাস্টিয়ান স্ট্যান। ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানার চরিত্র ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন বুলগারিয়ান অভিনেত্রী মারিয়া বাকালোভা। ১৯৭৬ সালে ইভানার সঙ্গে ট্রাম্পের দেখা হয়। পরের বছরই বিয়ে করেন তাঁরা। ট্রাম্পের সাফল্যের সফরে ইভানার অবদানও রয়েছে। ট্রাম্পের তিন সন্তান ডোনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও এরিকের মা ইভানা।

[আরও পড়ুন: গরীব মানুষকে নিয়ে জঘন্য জোক! নেটিজেনদের রোষানলে গওহর খানের স্বামী]

২০২২ সালে ইভানার মৃত্যু হয়। ডিভোর্সের মামলা চলাকালীন ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ইভানা। কিন্তু পরে এই অভিযোগ থেকে ট্রাম্পকে নিস্তার দেন তিনি। তবে সিনেমায় নাকি দেখানো হয়েছে, ট্রাম্পের ভুঁড়ি নিয়ে কটাক্ষ করেছিলেন ইভানা। তাতেই স্বামীর হাতে ধর্ষণের শিকার হতে হয় তাঁকে। ট্রাম্পের লিঙ্গ শৈথিল্যের বিষয়ও নাকি সিনেমায় দেখানো হয়েছে। এই সমস্ত বিষয় নিয়ে বেজায় ক্ষিপ্ত ট্রাম্পের অনুগামীরা। ছবির প্রযোজক-পরিচালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে ট্রাম্পের টিমের পক্ষ থেকে। যদিও পরিচালক আলি আব্বাসির বক্তব্য, কোনও সিদ্ধান্ত নেওয়া আগে দর্শকদের বা ট্রাম্পের অনুগামীদের পুরো সিনেমা দেখে নেওয়া উচিত।

প্রসঙ্গত, আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। বাইডেন না ট্রাম্প, মসনদে এবার কার পালা তা নিয়ে ইতিমধ্যেই পারদ চড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে আগামী জুন ও আগস্টে মুখোমুখি বিতর্কে বসবেন দুই মহারথী। ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর ওই দুই বিতর্ক হবে। যা হোয়াইট হাউসের দৌড়ে তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে বলেই মত ওয়াকিবহাল মহল। এমন পরিস্থিতিতে ট্রাম্পের বায়োপিক কান চলচ্চিত্র উৎসবে দেখানো হল।

[আরও পড়ুন: গভীর রাতে হিরণের আপ্ত সহায়কের বাড়িতে পুলিশি হানা, ‘ষড়যন্ত্র’, দাবি বিজেপি প্রার্থীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement