shono
Advertisement

Breaking News

RG Kar Protest

প্রত্যাহার নয়, দ্রোহ কার্নিভালে মুখ্যসচিবকেই আমন্ত্রণ জানিয়ে এলেন ডাক্তাররা!

অনশন মঞ্চে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করুন মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব সকলে, এই আবেদন জানানো হয়েছে চিকিৎসক সংগঠনগুলির তরফে।
Published By: Sucheta SenguptaPosted: 04:07 PM Oct 14, 2024Updated: 05:43 PM Oct 14, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: যে কর্মসূচি প্রত্যাহারে সিনিয়র চিকিৎসকদের বৈঠকে ডাকলেন রাজ্য সরকারের প্রতিনিধিরা, সেই কর্মসূচিতে তাঁদেরই আমন্ত্রণ জানিয়ে এলেন ডাক্তাররা! মঙ্গলবার, জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরসের ডাকে দ্রোহ কার্নিভালের ডাক দেওয়া হয়েছে। একইদিনে রেড রোডে রয়েছে দুর্গাপুজো কার্নিভাল। তাই দ্রোহ কার্নিভাল কর্মসূচি প্রত্যাহারের আর্জি জানিয়েছিলেন মুখ্যসচিব। সোমবার তাঁর ডাকে বৈঠকে যোগদান করে কর্মসূচি থেকে পিছু হঠা দূর অস্ত, উলটে মুখ্যসচিবকেই তাঁদের কার্নিভালে আমন্ত্রণ জানিয়ে এলেন জেপিডি-র প্রতিনিধিরা। বৈঠক শেষে বেরিয়ে সেকথাই জানালেন তাঁরা। পাশাপাশি অনশন মঞ্চে গিয়ে একবার আন্দোলনকারীদের সঙ্গে দেখা করুন মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব সকলে, এই আবেদন জানানো হয়েছে চিকিৎসক সংগঠনগুলির তরফে।

Advertisement

এদিন স্বাস্থ্যভবনে প্রায় আড়াই ঘণ্টা ধরে বৈঠক করেন ৮ চিকিৎসক সংগঠনের প্রতিনিধি। ছিলেন মুখ্যসচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। তবে বৈঠকে স্বাস্থ্যসচিবের অনুপস্থিতি নিয়ে কোনও সদুত্তর মেলেনি বলে অভিযোগ বৈঠকে যোগদানকারী চিকিৎসকদের।  বৈঠকের পর বেরিয়ে তাঁরা জানান, ''আমরা ওঁকে দ্রোহ কার্নিভালে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছি।''  বৈঠকের মূল আলোচ্য বিষয় সম্পর্কে প্রোটেক্ট দ্য ওয়ারিয়র্সের অভীক ঘোষ বলেন, ''জুনিয়র ডাক্তারদের অনশন ১০ দিনে পড়ল। তাঁদের স্বাস্থ্য়ের ক্রমশ অবনতি হচ্ছে। আমরা বলেছি, এই অনশন তুলতে রাজ্য সরকার পদক্ষেপ নিক। এই মুহূর্তে সেটাই সবচেয়ে জরুরি। তাঁদের ১০ দফা দাবি মেনে নেওয়া হোক। যা এখনই মানা সম্ভব নয়, তার জন্য সময় দেওয়া হোক। তবে একবার  মুখ্যসচিব, মুখ্যমন্ত্রী অনশন স্থলে গিয়ে তাঁদের অবস্থা দেখে আসুন।''

আইএমএ-র তরফে ডাক্তার রঞ্জন ভট্টাচার্য জানালেন, ''বৈঠক সদর্থক হয়েছে। মুখ্যসচিব সদিচ্ছা দেখিয়েছন।  তবে দাবিপূরণের কোন সময়সীমা বলেননি। আমরা এই শেষ এলাম। আর আসব না। দেখা যাক, সরকার কতদিন সময় নেয় জুনিয়র ডাক্তারদের সব দাবি মেনে নিতে।''  এদিনের বৈঠকে বিভিন্ন হাসপাতাল, মেডিক্যাল কলেজের দুর্নীতি, থ্রেট কালচার নিয়ে কথা হয়েছে। চিকিৎসক সংগঠনগুলি মেডিক্যাল কাউন্সিল নিয়েও আপত্তির কথা জানান। এসব শুনে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব বিষয়টি এড়িয়ে যান বলে অভিযোগ প্রতিনিধিদের। ডাক্তার সুবর্ণ গোস্বামী অবশ্য গোটা বৈঠককেই নিষ্ফলা বলে জানান, তাঁরা হতাশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement