shono
Advertisement
Rishabh Pant

বিশ্বকাপ ফাইনালে চোটের 'নাটকে' ম্যাচ ঘোরানো! রোহিতের দাবি নিয়ে মুখ খুললেন পন্থ

অধিনায়ক রোহিত শর্মা কয়েকদিন আগেই বলেছিলেন, ফাইনালে চোটের 'নাটক' করে খেলার গতি স্লথ করে দিয়েছিলেন পন্থ।
Published By: Arpan DasPosted: 03:39 PM Oct 12, 2024Updated: 03:39 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাউন্ডারি লাইনে সূর্যকুমার যাদবের অবিশ্বাস্য ক্যাচ। শেষ ওভারে হার্দিক পাণ্ডিয়ার বোলিং। বিরাট কোহলির দুরন্ত হাফসেঞ্চুরি। বুমরাহর আগুন ঝরানো স্পেল। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নেপথ্যে রয়েছে একাধিক কারণ। কিন্তু আরেকটি বিষয়ও দিন কয়েক আগে তুলে ধরেছিলেন অধিনায়ক রোহিত শর্মা। সত্যিই কি ফাইনালে 'নাটক' করেছিলেন ঋষভ পন্থ? সেই বিষয়ে নিজেই উত্তর দিলেন ভারতীয় উইকেটকিপার।

Advertisement

কদিন আগেই রোহিত বলেছিলেন, ফাইনালের গতিপ্রকৃতি বদলে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন পন্থ। কীভাবে? উত্তর, 'নাটক' করে। তখন দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ৩০ বলে ৩০ রান। হঠাৎই রোহিত দেখেন আহত হয়েছেন পন্থ। তড়িঘড়ি দলের ফিজিও ছুটে আসেন। কিছুক্ষণের বিরতির পর ফের খেলা শুরু হয়। কিন্তু যে গতিতে ক্লাসেনরা খেলছিলেন, তা ক্ষতিগ্রস্ত হয়। বাকিটা তো ইতিহাস। ম্যাচ জিতে নেয় ভারত। রোহিতের বক্তব্য, পন্থের ওই 'চালাকি' বিশ্বজয়ের অন্যতম কারণ।

সত্যিই কি 'চালাকি' করেছিলেন পন্থ? খেলার গতি থামানোর জন্য 'নাটক' করেছিলেন? ভারতীয় উইকেটকিপার বলছেন, "আমি বিষয়টার কথাই ভাবছিলাম। হঠাৎ খেলার গতি বদলে যায়। ২-৩ ওভারে প্রচুর রান উঠে গিয়েছিল। আমি ভাবছিলাম, বিশ্বকাপ ফাইনালে খেলার মুহূর্ত কি আর আসবে? তাই আমি ফিজিওকে বলি, যত পারো সময় নাও। আর সময় নষ্ট করো।"

অর্থাৎ, পন্থ বকলমে স্বীকার করে নিলেন, ওটা নাটকই ছিল। তিনি আরও বলেন, "ফিজিও আমাকে জিজ্ঞেস করছিল, আমি সুস্থ আছি কিনা? আমি ওকে বলি, নাটক করছি। এমন নয় যে, এই চালাকিটা সব সময় কাজে দেবে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে কাজে লেগে যায়। আর যদি সেটা কাজ করে যায়, তাহলে আর কী চাই!" শেষ পর্যন্ত ৭ রানে ম্যাচ জেতে ভারত। সেখানে পন্থের ভূমিকাই বা অস্বীকার করা যায় কীভাবে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নেপথ্যে রয়েছে একাধিক কারণ।
  • কিন্তু আরেকটি বিষয়ও দিন কয়েক আগে তুলে ধরেছিলেন অধিনায়ক রোহিত শর্মা।
  • সত্যিই কি ফাইনালে 'নাটক' করেছিলেন ঋষভ পন্থ? সেই বিষয়ে নিজেই উত্তর দিলেন ভারতীয় উইকেটকিপার।
Advertisement