shono
Advertisement

ট্রাক চালকদের অবরোধ অগ্নিগর্ভ ডানকুনি, পুলিশের লাঠিচার্জ, পালটা ইটবৃষ্টি

অবরুদ্ধ জাতীয় সড়ক।
Posted: 01:12 PM Dec 31, 2023Updated: 01:33 PM Dec 31, 2023

সুমন করাতি, হুগলি: বছরের শেষদিনে উত্তপ্ত ডানকুনি। ট্রাক চালকদের জাতীয় সড়ক অবরোধ ঘিরে রণক্ষেত্রে হল হুগলির ডানকুনি এলাকা। বিক্ষোভ তুলতে এলে আক্রান্ত হয় পুলিশও। তাঁদের লক্ষ্য় করে ইট ছোড়ার অভিযোগ উঠেছে। রবিবার সকাল পৌনে এগারোটা থেকে শুরু হওয়া বিক্ষোভ এখনও চলছে। যার জেরে ২ নম্বর জাতীয় সড়কে আটকে বহু গাড়ি। বিপাকে বহু পর্যটক।

Advertisement

সম্প্রতি কেন্দ্রের তরফে একটি বিল পাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, কোনও চালক যদি দুর্ঘটনার পর দুর্ঘটনাগ্রস্তদের বাঁচানোর চেষ্টা করেন তাহলে তাঁর সাজা কম হতে পারে। কিন্তু দুর্ঘটনার পর যদি তিনি পালান তবে তাঁর জেল ও ৫ লক্ষের জরিমানা হতে পারে। এই বিলের বিরোধিতায় হুগলির চণ্ডিতলা, ডানকুনিতে অবরোধ, বিক্ষোভ শুরু করেন ট্রাক চালকরা। তাঁদের অভিযোগ, গাড়ির চালকদের কথা কেউ ভাবে না। তাঁদের সম্মান করে না। প্রাপ্য সম্মান ও বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ শুরু করেন চালকরা। 

[আরও পড়ুন: SSKM-এ মুখ্যমন্ত্রীর অস্ত্রোপচার নিয়ে ‘মিথ্যাচার’ শুভেন্দুর, কড়া জবাব দিল তৃণমূল]

সকাল সাড়ে দশটা থেকে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে ২ নম্বর জাতীয় সড়ক। শেষপর্যন্ত দুপুর একটা নাগাদ পুলিশ এসে অবরোধ তোলার চেষ্টা করে। অভিযোগ, অবরোধ তুলতে লাঠিচার্জ করে পুলিশ। পালটা তাঁদের লক্ষ্য করে ইট ছোড়া হয়। তবে হতাহতের কোনও কারণ নেই বলেই খবর। যারা পুলিশকে লক্ষ্য় করে ইট ছুড়েছে ভিডিওগ্রাফি দেখে তাদের আটক করার প্রক্রিয়া শুরু হয়েছে। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। কাটছে যানজটও। 

[আরও পড়ুন: দেগঙ্গা বইমেলায় দুর্ঘটনা, অনুপমের অনুষ্ঠান দেখতে ভাঙল ব্যারিকেড, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার