shono
Advertisement

IND vs WI: দ্বিতীয় ওয়ানডে-তে ধোনির রেকর্ড ভাঙতে পারেন রোহিত, কী হতে পারে ভারতের প্রথম একাদশ?

অধিনায়ক হিসেবেও নজির গড়ার মুখে রোহিত।
Posted: 11:35 AM Feb 09, 2022Updated: 11:35 AM Feb 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমিত ওভারে ফুলটাইম নেতৃত্বের সফরের শুরুটা ভালই হয়েছে রোহিত শর্মার। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয়ের হাতছানি হিটম্যানের সামনে। বুধবার তাই অধিনায়ক হিসেবে তো বটেই, ব্যাটার হিসেবেও নয়া রেকর্ড গড়ার দোরগোড়ায় ভারতীয় দলের হিটম্যান।

Advertisement

আহমেদাবাদে প্রথম ওয়ানডে-তে পোলার্ড বাহিনীকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০-য় এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। সে ম্যাচে দলকে দুর্দান্ত নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে মূল্যবান ৬০টি রানও করেন রোহিত। এবার তিনি টপকে যেতে পারেন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ওয়ানডে রেকর্ডকে। কী সেই রেকর্ড? একদিনের ক্রিকেটে ঘরের মাটিতে সর্বোচ্চ ১১৬টি ছক্কা হাঁকানোর নজির রয়েছে রোহিতের (Rohit Sharma)। এই তালিকায় কাঁধে কাঁধ মিলিয়ে ধোনির সঙ্গে শীর্ষে রয়েছেন তিনি। ১১৩টি ইনিংস খেলে এই রেকর্ড গড়েছিলেন মাহি। তবে রোহিত সেখানে মাত্র ৬৮ ম্যাচেই সেই মাইলস্টোন ছুঁয়েছেন। আর এদিন ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে ধোনিকে টপকে সর্বোচ্চ ছক্কার মালিক হয়ে যাবেন তিনি।

[আরও পড়ুন: ‘ভারতীয় টেস্ট দলে আপনাকে আর প্রয়োজন নেই’, ঋদ্ধিমানকে জানিয়ে দিল টিম ম্যানেজমেন্ট!]

গোটা বিশ্বে ঘরের মাটিতে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি হাঁকানোর রেকর্ড রয়েছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের। নিজের দেশে ১৪৭টি ছক্কা মেরেছেন ইউনিভার্সাল বস। এই তালিকায় ১৩০টি ছক্কা নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মার্টিন গাপ্তিল। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে ব্রেন্ডন ম্যাকালাম (১২৬) এবং ইয়ন মর্গ্যান (১১৯)। তালিকায় পাঁচ নম্বরে রোহিত শর্মা। বস্তুত দেশের জার্সিতে ঘরের মাঠে ১২৩টি ছক্কা মেরেছেন ধোনি। তবে সাতটি ছক্কা হাঁকিয়েছেন এশিয়া একাদশের হয়ে।

তবে ব্যক্তিগত রেকর্ডের থেকেও রোহিত দলের জয় নিয়ে বেশি আগ্রহী। কারণ এদিন জিতলে ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) হোয়াইটওয়াশ করার সুযোগও পাবে টিম ইন্ডিয়া (Team India)। আর সেই লক্ষ্যে আজ কেএল রাহুলকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামতে পারেন রোহিত। ব্যক্তিগত কারণে গত ম্যাচ খেলতে পারেননি রাহুল। তবে এদিন ঈশান কিষানের জায়গায় প্রথম একাদশে তাঁকে রাখা হবে বলেই মনে করা হচ্ছে। এছাড়া হয়তো উইনিং কম্বিনেশন ভাঙবেন না ক্যাপ্টেন। অর্থাৎ এই ম্যাচেও হয়তো বেঞ্চেই থাকবেন কুলদীপ যাদব।

[আরও পড়ুন: বড়সড় নাশকতার ছক বানচাল কাশ্মীরে, পুলিশি তৎপরতায় ধৃত ১১ জইশ জেহাদি]

সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল ও প্রসিদ্ধ কৃষ্ণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement