shono
Advertisement
Rohit Sharma

'মাত্র দুটো টেস্ট হেরেছি', এখনই 'হারাকিরি'তে রাজি নন রোহিত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের অঙ্ক নিয়ে এখনই ভাবতে নারাজ রোহিত।
Published By: Subhajit MandalPosted: 07:37 PM Oct 26, 2024Updated: 07:40 PM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে একযুগ পর টেস্ট সিরিজ হার। তবে তাতেও বিশেষ 'বিচলিত' নন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পর পর দুই টেস্টে হারকেও যেন বিশেষ গুরুত্ব দিচ্ছেন না ভারত অধিনায়ক। তাঁর মতে, ধারাবাহিকভাবে সাফল্য পাওয়া একটা দলে এই ধরনের ব্যর্থতা আসতেই পারে। এটা সাময়িক। এতে বিশেষ কাটাছেঁড়া করারও জায়গা নেই। আবার দলের গোটা সিস্টেম বদলে ফেলারও প্রশ্ন নেই।

Advertisement

কিউয়িদের বিরুদ্ধে পরপর দুই ম্যাচ হার ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার সম্ভাবনাকেও ভালোমতো ধাক্কা দিয়েছে। রোহিত অবশ্য অত জটিলতায় যেতে রাজি নন। তিনি এই দুটি টেস্টকে 'সাময়িক ব্যর্থতা' হিসাবে দেখছেন, দুটো 'খারাপ ম্যাচ' হিসাবে দেখছেন। এতে যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সমস্যা হতে পারে, তাও মানতে চান না হিটম্যান। তবে এই হার থেকে শিক্ষা নিতে আপত্তি নেই রোহিতের। তিনি বলছেন, "আমার খারাপ লাগছে কারণ ম্যাচটা আমরা হেরেছি। এখনই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল নিয়ে ভাবাটা বাড়াবাড়ি।" রোহিতের সাফ কথা, "এই দুটো ম্যাচে আমরা ভালো খেলিনি। সেটা কষ্টের। আমাদের দল হিসাবে আরও ভালো করতে হবে। শুধু ব্যাটার হিসাবে নয়, বোলারদেরও।"

এখনই হারাকিরিতে রাজি নন ভারত অধিনায়ক। তিনি বলছেন, "এই টিমটাই নিয়মিত জিতে আসছে। সেকারণেই প্রত্যাশা বেড়ে গিয়েছে। সকলের মনে হচ্ছে, আমরা নামলেই জিতব। কিন্তু প্রতিপক্ষও আমাদের দেখছে। সেই মতো পরিকল্পনা করছে।" নিউজিল্যান্ডের প্রশংসা শোনা গিয়েছে রোহিতের মুখে। তাঁর মতে, নিউজিল্যান্ড ভালো ক্রিকেট খেলেছে। যা যা পরিকল্পনা করেছিল, সেগুলি কার্যকর করতে পেরেছে।

ভারত অধিনায়কের সাফ কথা, "আমরা দুটো টেস্ট হেরেছি। ১২ বছর পর একটা সিরিজ হারতেই পারি। এতে এত কাটাছেঁড়ার কিছু নেই। যদি আমরা টানা হারতাম তা হলে সমস্যার হত। দলের ব্যাটারদের প্রতিভা নিয়ে আমি প্রশ্ন তুলতে পারি না। কারণ এরাই গত কয়েক বছরে আমাদের ভালো রেজাল্ট দিয়ে এসেছে। কঠিন পরিস্থিততে দলকে জিতিয়ে এসেছে। কয়েকটা দিন খারাপ হতেই পারে। আমরা দেশের মাটিতে দাপট দেখিয়েছি। তাই এই দুই হারে এত ভাবার কিছু নেই।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কিউয়িদের বিরুদ্ধে পরপর দুই ম্যাচ হার ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার সম্ভাবনাকেও ভালোমতো ধাক্কা দিয়েছে।
  • রোহিত অবশ্য অত জটিলতায় যেতে রাজি নন। তিনি এই দুটি টেস্টকে 'সাময়িক ব্যর্থতা' হিসাবে দেখছেন, দুটো 'খারাপ ম্যাচ' হিসাবে দেখছেন।
  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সমস্যা হতে পারে, তাও মানতে চান না হিটম্যান।
Advertisement