shono
Advertisement

হার্দিক নন, টি-২০ বিশ্বকাপে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রোহিতই! দাবি সূত্রের

মুম্বইয়ের অধিনায়কত্ব হারালেও জাতীয় দলে নেতা হিসাবে এগিয়ে হিটম্যান।
Posted: 12:23 PM Dec 17, 2023Updated: 12:23 PM Dec 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের হয়ে টি-২০ খেলেননি প্রায় এক বছর। সদ্য নিজের ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বও হারিয়েছেন। তাঁর অনুপস্থিতিতে তারুণ্যে ভরপুর টিম ইন্ডিয়া (Team India) খারাপও খেলছে না। অথচ এত কিছুর পরও আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার লড়াইয়ে এগিয়ে রোহিতই। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের তেমনটাই দাবি।

Advertisement

ওই সর্বভারতীয় সংবাদমাধ্যম বিসিসিআইয়ের (BCCI) এক আধিকারিককে উদ্ধৃত করে জানাচ্ছে, রোহিত এখনও ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক। বিসিসিআই হিটম্যানকে টি-২০ অধিনায়কত্ব থেকে সরায়নি। ওয়ানডে বিশ্বকাপের জন্য ছোট ফরম্যাটে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিতই (Rohit Sharma)। বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০-তেও খেলেননি। তাই সূর্যকুমার যাদবকে অধিনায়কত্ব করতে দেখা গিয়েছিল।

[আরও পড়ুন: জমাট রক্ষণ, দুর্দান্ত গোলকিপিং, অ্যাওয়ে ম্যাচে মুম্বই সিটিকে আটকে দিল ইস্টবেঙ্গল]

ওই বিসিসিআই কর্তাকে প্রশ্ন করা হয়, আগামী বছর টি-২০ বিশ্বকাপে ভারতের নেতা কি হার্দিক? তাতে তিনি স্পষ্ট বলে দেন, না। বিশ্বকাপে নেতৃত্বের লড়াইয়ে এগিয়ে আছেন রোহিতই। তিনিই ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক। মুম্বই ইন্ডিয়ান্স কী সিদ্ধান্ত নিল তার কোনও প্রভাব জাতীয় দলে পড়বে না। আসলে ভারতীয় বোর্ড মনে করছে, নেতা হিসাবে রোহিত যথেষ্ট সফল। তাছাড়া ওয়ানডে বিশ্বকাপে রোহিত যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন, তাতে তাঁর প্রতি গোটা ড্রেসিং রুমের সম্মান আরও বেড়েছে। তাই তাঁকেই অধিনায়ক রাখতে চায় বোর্ড।

[আরও পড়ুন: নর্থ-ইস্টকে হারালেও ভয়াবহ পরিস্থিতির মধ্যে ছিল মোহনবাগান! জেনে নিন আনটোল্ড স্টোরি]

যদিও এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। হার্দিকও (Hardik Pandya) পুরোপুরি নেতৃত্বের লড়াইয়ে আছেন। আইপিএলে তাঁর পারফরম্যান্সও খতিয়ে দেখবে বোর্ড। সব পক্ষের সঙ্গে আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে নেতা হিসাবে এই মুহূর্তে রোহিতই এগিয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement