shono
Advertisement

অযোধ্যায় ইফতার আয়োজন সংঘের, হাজির বিতর্কিত আরএসএস নেতাও

এই ইফতার পার্টিতে গরুর দুধ দিয়ে উপবাস ভঙ্গ করলেন মুসলিমরা। The post অযোধ্যায় ইফতার আয়োজন সংঘের, হাজির বিতর্কিত আরএসএস নেতাও appeared first on Sangbad Pratidin.
Posted: 01:45 PM Jun 15, 2017Updated: 08:15 AM Jun 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ জোড়া সমালোচনার মধ্যেই সম্প্রীতির নজির স্থাপন করল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। আরএসএসের মুসলিম শাখা মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ বুধবার অযোধ্যায় ইফতার পার্টির আয়োজন করল। এক জায়গায়, একাসনে বসে পেটপুরে খেলেন শ’য়ে শ’য়ে মানুষ।

Advertisement

[খাজুরাহোর ভিতর কামসূত্রর বই বিক্রি নিষিদ্ধ করতে চায় হিন্দু সংগঠন]

২০০২-এ মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ তৈরি করে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। অযোধ্যা নিয়ে চাপানউতোরের মধ্যে স্থানীয় মুসলিমদের কাছে পৌঁছতে ও তাঁদের মন জয় করতে তৈরি করা হয় ওই সংগঠন। বুধবার অযোধ্যার বিশিষ্ট মুসলিম নাগরিকদের ইফতার পার্টিতে আমন্ত্রণ জানায় মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। তাঁদের মধ্যে ছিলেন বাবরি মসজিদ-রাম মন্দির সংক্রান্ত মামলার প্রবীণতম মামলাকারী হাশিম আনসারির পুত্র ইকবাল আনসারি। দিনভর উপবাসের পর সকলে একসঙ্গে বসে মুখে খাবার তুললেন। আরএসএসের প্রতিনিধি হিসাবে ইন্দ্রেশ কুমার ও মোরারি দাস উপস্থিত ছিলেন ওই অনুষ্ঠানে। পবিত্র রমজান মাসের সন্ধ্যায় ফলের রস, জল, ফল ও আমিষ খাবার সহযোগে উপবাস ভঙ্গ করেন মুসলিমরা।

এই ইফতার পার্টির অন্যতম লক্ষ্যণীয় বিষয়, গরুর দুধ দিয়ে মুসলিমদের উপবাস ভঙ্গ। অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ইন্দ্রেশ কুমার এর আগে জামিয়া মিলিয়া ইসলামিয়াতে একটি ইফতার পার্টিতে যোগ দিতে গিয়ে ‘মাংস’কে বিষাক্ত বলে বিতর্কে জড়িয়েছিলেন। তিনি বলেছিলেন, “আদম থেকে শুরু করে শেষ নবি, এমনকী মহম্মদের স্ত্রী আয়শাও গোস্ত খেতেন না। মাংস একধরনের রোগ। দুধ হল সেই রোগের একমাত্র ওষুধ।” গো-হত্যার বিরুদ্ধে সমর্থন গড়ে তুলতে মুসলিম মঞ্চ নিয়মিত ইফতার পার্টির আয়োজন করে চলেছে দেশ জুড়ে। সংগঠনের উত্তরপ্রদেশ শাখার দায়িত্বপ্রাপ্ত রইস খান এ প্রসঙ্গে বলেন, “গো-হত্যা ইসলাম ধর্মেও নিষিদ্ধ।” তবে ইফতার পার্টির মাধ্যমে সেই বার্তা মুসলিমদের কাছে পৌঁছে দেওয়ার অভিযোগ মানতে চাননি তিনি। উত্তরপ্রদেশে এখন যোগী আদিত্যনাথের প্রশাসন আইন এনে রাজ্য জুড়ে গো-হত্যা সম্পূর্ণ নিষিদ্ধ বলে ঘোষণা করেছে।

[‘২০২৩ সালের মধ্যে হিন্দু রাষ্ট্র হবে ভারত’]

The post অযোধ্যায় ইফতার আয়োজন সংঘের, হাজির বিতর্কিত আরএসএস নেতাও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement