shono
Advertisement

রামায়ণ, গীতা শেখানো হবে গর্ভস্থ শিশুদের, ‘গর্ভ সংস্কার’প্রকল্প শুরু আরএসএসের

এই প্রকল্পের মাধ্যমে পালটাতে পারে গর্ভস্থ শিশুর ডিএনএ, দাবি আরএসএসের।
Posted: 02:21 PM Mar 06, 2023Updated: 02:21 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার গর্ভস্থ অবস্থা থেকেই ভারতীয় সংস্কৃতি শিখবে শিশুরা। সেই জন্য ভগবান রাম, হনুমান, শিবাজীর মতো স্বাধীনতা সংগ্রামীদের কাহিনী শোনানো হবে অন্তঃসত্ত্বা মহিলাদের। ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে নতুন এই পদক্ষেপ করতে চলেছে আরএসএস (RSS)। সম্বর্ধিনী ন্যাস নামে আরএসএসের মহিলা শাখর একটি সংগঠন এই নতুন প্রকল্পকে কার্যকরী করবে।

Advertisement

কী এই নয়া প্রকল্প? গর্ভ সংস্কার নামে এই প্রকল্পের মাধ্যমে অন্তঃসত্ত্বা মহিলাদের সঙ্গে কথা বলবেন স্ত্রীরোগ চিকিৎসকরা। জন্মের আগেই গর্ভস্থ সন্তানদের কাছে বার্তা দেওয়া হবে, দেশকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। “গর্ভস্থ অবস্থাতেই শিশুদের মধ্যে ভারতীয় সংস্কৃতির বীজ বপন করতে হবে’, এই কথাই বলেন সম্বর্ধিনী ন্যাসের আয়োজক মাধুরী মারাঠে। 

[আরও পড়ুন: বাবার হাতেই যৌন হেনস্তার শিকার! বিস্ফোরক অভিনেত্রী-রাজনীতিবিদ খুশবু সুন্দর]

গর্ভস্থ অবস্থায় শিশুদের ডিএনএও পালটে দেওয়া যায় বলে দাবি করেছে সম্বর্ধিনী ন্যাস। তাঁদের মতে, গর্ভবতী অবস্থায় নিয়মিত সংস্কৃত মন্ত্র ও গীতা-রামায়ণের পাঠ করতে হবে মহিলাদের। কারণ গর্ভস্থ শিশুরা জন্মের আগেই প্রায় ৫০০টি শব্দ শিখে ফেলতে পারে। হবু মা যদি ঠিকমতো গীতাপাঠ করেন, তাহলে গর্ভস্থ সন্তানের ডিএনএও পালটে দেওয়া যায়। প্রাথমিকভাবে অন্তত ১ হাজার গর্ভবতী মহিলার সঙ্গে কথা বলার পরিকল্পনা রয়েছে সম্বর্ধিনী ন্যাসের।

গর্ভ সংস্কার নামে এই প্রকল্পকে প্রচার করতেই জেএনইউ ক্যাম্পাসে একটি সম্মেলনের আয়োজন করে সম্বর্ধিনী ন্যাস। ১২টি রাজ্য থেকে প্রায় ৮০ জন আয়ুর্বেদ বিশারদ ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ এই সম্মেলনে অংশ নিয়েছেন। সম্মেলনের আহ্বায়ক রজনী মিত্তল বলেন, “গর্ভ সংস্কার প্রকল্পের মাধ্যমে ভগবান রামের মতো সন্তানের জন্ম দেবেন মায়েরা। নিজেদের দেশ ও অভিভাবক-সকলের প্রতিই দায়িত্ব পালন করবেন সেই সন্তানরা।”

[আরও পড়ুন: বিয়ে নিয়ে প্রেমিকার সঙ্গে অশান্তির মাঝেই বাগুইআটিতে যুবকের রহস্যমৃত্যু! খুন নাকি আত্মহত্যা?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement