shono
Advertisement
Yuvraj Singh

দিল্লি ক্যাপিটালসের কোচ হবেন যুবরাজ! তুঙ্গে জল্পনা, কী বলছে ফ্র্যাঞ্চাইজি?

২০২৫ সালের আইপিএলে দিল্লির কোচ হিসাবে বিশ্বকাপজয়ী তারকাকে দেখা যাবে, এমনটাই খবর ছড়ায়।
Published By: Anwesha AdhikaryPosted: 01:51 PM Aug 25, 2024Updated: 01:51 PM Aug 25, 2024

আলাপন সাহা: ৭ বছর দিল্লি ক্যাপিটালসের কোচ থাকার পরে সরে দাঁড়িয়েছেন রিকি পন্টিং। এবার তাহলে ঋষভ পন্থদের হেডস্যর হবেন কে? প্রথমদিকে শোনা যাচ্ছিল দিল্লির টিম ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম। তবে জানা যায়, কোচ হতে আগ্রহী নন তিনি। তার পরেই ক্রিকেটমহলে ছড়ায় যুবরাজ সিংয়ের নাম। কোচিংয়ে আনকোরা যুবির হাতেই দিল্লির দায়িত্ব তুলে দেওয়া হতে পারে বলে খবর ছড়ায়। কিন্তু সূত্রের খবর, আগামী আইপিএলে মোটেই দিল্লির কোচের ভূমিকায় দেখা যাবে না ক্যানসারজয়ী অলরাউন্ডারকে।

Advertisement

আইপিএলে একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি দিল্লি ক্যাপিটালস। চলতি বছর প্লে অফেও যেতে পারেনি দল। অথচ তারকা বোঝাই দল নিয়ে আশাবাদী ছিল ক্রিকেটমহল। বিশেষ করে কোচ রিকি পন্টিং ও ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের তত্ত্বাবধানে যে দিল্লি এবার চমক দেখাতে পারে, সেই প্রত্যাশাই করেছিলেন অনেকে।

[আরও পড়ুন: ‘সব বলে চেঁচায়, পায়রার মতো ছটফট করে’, রিজওয়ানকে তীব্র কটাক্ষ আইসিসির আম্পায়ারের

কিন্তু ২০২৪ আইপিএলে ব্যর্থতার পরেই ছেঁটে ফেলা হয় অজি তারকাকে। আইসিসির একটি ভিডিওতে পন্টিং বলেন, হয়তো আগামী মরসুমে দিল্লির দায়িত্বে কোনও ভারতীয় কোচ থাকবেন। কারণ দিল্লির টিম ম্যানেজমেন্ট মনে করছে, এমন এক জনকে কোচ হিসাবে চাই যে দলকে আরও বেশি সময় দিতে পারেন। শুধু আইপিএলের সময় নয়, বাকি সময়েও ভারতে থাকেন। স্থানীয় ক্রিকেটার তুলে আনার কাজ করেন। আমার পক্ষে অতটা সময় দেওয়া সম্ভব নয়।

পন্টিংয়ের এ বক্তব্যের পরে জল্পনা ছড়ায়, তাহলে কি এবার কোচের পদে আসছেন সৌরভ? যদিও এই জল্পনার সত্যতা নেই। কারণ সূত্রের খবর, টিম ডিরেক্টর হিসাবেই কাজ চালিয়ে যাবেন সৌরভ। হেড কোচ তিনি হতে চান না। অন্য কাউকে হেড কোচ হিসাবে নিয়োগ করা হবে। পন্টিংয়ের মতো হাই প্রোফাইল কাউকে কোচ করা হবে না।

এহেন পরিস্থিতিতে হঠাৎ ছড়ায় যুবরাজ সিংয়ের নাম। ২০২৫ সালের আইপিএলে দিল্লির কোচ হিসাবে বিশ্বকাপজয়ী তারকাকে দেখা যাবে, এমনটাই খবর ছড়ায়। যেহেতু সৌরভের নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেটে যুবরাজে আগমন, তাই দল পরিচালনার ক্ষেত্রেও দুজনের রসায়ন সফল হবে বলেই ধারণা ছিল ক্রিকেটমহলের। যদিও সূত্রের খবর, দিল্লির কোচ হিসাবে যুবরাজকে দেখতে পাওয়ার কোনও সম্ভাবনা নেই। আপাতত টিম ম্যানেজমেন্টের ভাবনায় নেই যুবির নাম।

[আরও পড়ুন: ঘরোয়া লিগে পিয়ারলেসের মুখোমুখি ইস্টবেঙ্গল, সুপার সিক্সের আশা জিইয়ে রাখতে নামছে মোহনবাগানও

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলে একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি দিল্লি ক্যাপিটালস। চলতি বছর প্লে অফেও যেতে পারেনি দল।
  • দিল্লির টিম ম্যানেজমেন্ট মনে করছে, এমন এক জনকে কোচ হিসাবে চাই যে দলকে আরও বেশি সময় দিতে পারেন।
  • যেহেতু সৌরভের নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেটে যুবরাজে আগমন, তাই দল পরিচালনার ক্ষেত্রেও দুজনের রসায়ন সফল হবে বলেই ধারণা ছিল ক্রিকেটমহলের।
Advertisement