shono
Advertisement

ইউক্রেনের বিরুদ্ধে ‘বৃহত্তম’ বিমান হামলা রাশিয়ার! গুঁড়িয়ে গেল স্কুল, হাসপাতাল, কারখানা

হামলায় মৃত্যু অন্তত ১৬ জনের, আহত প্রায় ১০০।
Posted: 08:18 PM Dec 29, 2023Updated: 09:14 PM Dec 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ইউক্রেনে ভয়াবহ আক্রমণ শানাল রাশিয়া। দেড়শোর বেশি মিসাইল ও ড্রোন আছড়ে পড়ল সেদেশের খারকিভ থেকে লিভিভের মতো বহু শহরে। বাদ যায়নি হাসপাতাল থেকে স্কুলও। এমনটাই দাবি ইউক্রেনের (Ukraine) বায়ুসেনার।

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার সকাল থেকে ইউক্রেনের আকাশে উড়ে আসে রুশ (Russia) বিমান। চলতে থাকে লাগাতার আক্রমণ। সব মিলিয়ে ১৫৮টি মিসাইল ও ড্রোন ছোড়া হয়। এর মধ্যে ২৭টি ড্রোন ও ৮৭টি ক্রুজ মিসাইল গুলি করে নামিয়েছে ইউক্রেন। টেলিগ্রামে সেদেশের সেনাপ্রধান এমনটাই দাবি করেছেন। হামলায় অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। আহত প্রায় একশো জন। গুঁড়িয়ে গিয়েছে বহু কারখানা, হাসপাতাল ও স্কুল। রুশ হামলার তীব্র নিন্দা করেছেন জেলেনস্কি। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আজ রাশিয়া তার সব শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল। অস্ত্রাগারে যত অস্ত্র রয়েছে সব নিয়ে।”

[আরও পড়ুন: সেঞ্চুরিয়নে হারের খেসারত, WTC পয়েন্ট টেবিলে বাংলাদেশ-পাকিস্তানেরও নীচে ভার‍ত]

প্রসঙ্গত, প্রায় দুবছর ধরে চলছে ইউক্রেন যুদ্ধ। প্রথমে ভাবা হয়েছিল, রাশিয়া দ্রুত দখল করে নেবে কিয়েভ। কিন্তু সময় যত এগিয়েছে ততই প্রতিরোধ মজবুত করেছে জেলেনস্কির সেনা। পালটা মারও দিয়েছে। কিন্তু তাতে মরিয়া হয়ে আক্রমণ চালাচ্ছে রাশিয়া। এই পরিস্থিতিতে ইউক্রেনের বিরুদ্ধে তাদের সবচেয়ে বড় বিমান হামলা চালাল মস্কো।

[আরও পড়ুন: স্বাধীনতার জন্য ইংরেজদের বিরুদ্ধে লড়েছে ইংরেজরাই, নাগপুরের সভায় একী বললেন রাহুল!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার