shono
Advertisement

সিরিয়ায় রুশ ফাইটার জেটের হামলা মার্কিন ড্রোনে! অভিযোগে মুখর আমেরিকা

এর আগেও বারবার এই ধরনের হামলার অভিযোগ উঠেছে।
Posted: 09:13 AM Jul 26, 2023Updated: 09:14 AM Jul 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিয়ায় মার্কিন ড্রোনের উপরে হামলা চালিয়েছে রুশ (Russia) ফাইটার জেট। মঙ্গলবার এমনই অভিযোগ করেছে মার্কিন (US) সেনা। ওই অঞ্চলে রুশ আগ্রাসনের অভিযোগ আগেও উঠেছে।

Advertisement

আমেরিকার এক সিনিয়র বায়ুসেনা কমান্ডার জানিয়েছেন, মাঝ আকাশে উড়তে থাকা মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোনের কয়েক মিটারের মধ্যে উড়তে দেখা যায় রুশ বিমানটিকে। এরপরই সেটি হামলা চালায়। ড্রোনটির প্রপেলার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যাচ্ছে। এপ্রসঙ্গে তাঁর আরজি, ”আমরা রুশ সেনাকে জানিয়েছি এই ধরনের বেপরোয়া, অকারণ ও অপেশাগত আচরণ থেকে তারা যেন বিরত থাকে।” তবে সেই সঙ্গে তিনি জানিয়েছেন, ড্রোনটি যাঁরা চালাচ্ছিলেন, তাঁরা ওই পরিস্থিতিতেও সেটিকে নিরাপদে উড়িয়ে ঘাঁটিতে ফিরিয়ে এনেছেন।

[আরও পড়ুন: INDIA জোটকে ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে তুলনা! মোদির মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

সাম্প্রতিক অতীতে বারবার সিরিয়ায় রুশ ফাইটার জেট ও মার্কিন বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মস্কো-ওয়াশিংটনের দূরত্ব আরও বেড়েছে। আর সেই সময় থেকেই সিরিয়াতেও এই ধরনের সংঘর্ষের ঘটনা বাড়তে দেখা গিয়েছে।

তবে একে কেবল রাশিয়া ও আমেরিকার মধ্যে সমস্যা হিসেবে দেখতে নারাজ ওয়াকিবহাল মহলের একাংশ। তাদের দাবি, এর পিছনে সিরিয়া ও ইরানেরও ভূমিকা রয়েছে। সিরিয়া (Syria) ছেড়ে যেতে আমেরিকাকে বাধ্য করতেই এমন কার্যকলাপ বাড়ছে বলেই মত তাদের।

[আরও পড়ুন: রিলস বানাতে গিয়ে মর্মান্তিক পরিণতি! ঝরনার জলের তোড়ে ভেসে গেলেন যুবক, প্রকাশ্যে ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement