shono
Advertisement

হাতিতে চেপে বেড়াতে গিয়ে বিপত্তি, শুঁড়ে তুলে রুশ পর্যটককে আছড়ে ফেলল ‘গৌরী’, তার পর? 

ভয়ংকর ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।
Posted: 04:59 PM Feb 29, 2024Updated: 05:00 PM Feb 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুরতে গিয়ে হাতির পিঠে চেপেছেন অনেকেই। গভীর অরণ্যে ‘হাতি সাফারি’ রীতিমতো জনপ্রিয়। রাজস্থানের (Rajasthan) কেল্লাগুলো ঘুরে দেখতেও শখ করে হাতির পিঠে চাপেন বহু পর্যটক। গজরাজের পিঠে বসে হেলতে-দুলতে জয়পুরের (Jaipur) আমের দুর্গো (Amer Fort) ঘুরে দেখছিলেন রাশিয়ার এক মহিলা পর্যটক। আচমকা ঘটে বিপত্তি। বুনো প্রাণী বলে কথা, ক্ষেপে ওঠে বিরাট ঐরাবত। শুন্যে তুলে মাটিতে আছাড় মারে ওই বিদেশি পর্যটককে। তার পর?

Advertisement

আমের দুর্গো সূত্রে জানা গিয়েছে, ওই কুনকি হাতিটির নাম গৌরী। ঘটনার সময় সঙ্গে ছিলেন মাহুত। যদিও গৌরীকে শান্ত করতে ব্যর্থ হন তিনি। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, রাশিয়ান পর্যটক মহিলাকে শুঁড় দিয়ে তুলে ঘুরিয়ে মাটিতে আছড়ে ফেলছে হাতিটি। ভিডিওটি সম্প্রতি ভাইরাল হলেও ঘটনাটি ঘটেছে ১৩ ফ্রেব্রুয়ারিতে। এমনকী মাহুতকেও পিঠ থেকে ফেলে দেয় হাতি। দ্রুত ওই রাশিয়ান পর্যটককে স্থানীয় সওয়াই মান সিং হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন তিনি।

 

[আরও পড়ুন: উদ্ধার করেছিলেন উত্তরকাশীর শ্রমিকদের, গুঁড়িয়ে দেওয়া হল সেই যুবকের বাড়ি]

ভয়ংকর ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেছে বন্যপ্রাণ অধিকার রক্ষা সংস্থা পেটা (PETA)। রাজস্থানের মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রীকে এবং বন দপ্তরকে ট্যাগ করে উপযুক্ত ব্যবস্থা নিতে অনুরোধ করেছে তারা। ইতিমধ্যে আমের দুর্গের তরফে গৌরী ও তাঁর মাহুতকে ‘ব্যান’ করা হয়েছে।

 

[আরও পড়ুন: মেলেনি প্রমাণ, মুক্ত ১৯৯৩ মুম্বই হামলায় অন্যতম অভিযুক্ত আবদুল করিম টুন্ডা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার