shono
Advertisement

রিঙ্কুর ‘তাণ্ডবে’ ভাঙল মাঠের প্রেসবক্সের কাচ! তবু ভারতের হারে দল বাছাই নিয়ে উঠছে প্রশ্ন

ডাকওয়ার্থ লুইস নিয়মে ৫ উইকেটে জেতে দক্ষিণ আফ্রিকা।
Posted: 09:02 AM Dec 13, 2023Updated: 09:22 AM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি জয়ের জন্য ভালো পারফরম্যান্সের সঙ্গে যে ভাগ্যের সঙ্গও প্রয়োজন, তা মঙ্গলবারের ম্যাচের পর বলাই যায়। একাধিক ভারতীয় ব্যাটার ব্যর্থ হলেও অধিনায়ক সূর্যকুমার যাদব এবং মারকাটারি রিঙ্কু সিং (Rinku Singh) মিলে দলকে লড়াইয়ের রশদ দিয়েছিলেন। কিন্তু ভিলেন সেই বৃষ্টি। আর তাতেই ডাকওয়ার্থ লুইসের অ্যাডভান্টেজ পেয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ফলে ৫ উইকেটে দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল হোম ফেভারিটরা।

Advertisement

টস জিতে সূর্যকুমারদের ব্যাট করতে পাঠিয়েছিলেন ক্যাপ্টেন এডেন মার্করাম। শুরুতেই মেলে সাফল্য। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার যশস্বী জসওয়াল এবং শুভমান গিল। এরপর তিলব ভর্মা ২৯ রানে আউট হওয়ার পর শক্ত হাতে হাল ধরেই সূর্য ও রিঙ্কু। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম হাফসেঞ্চুরি হাঁকিয়ে আরও একবার নিজেকে প্রমাণ করেন কেকেআর তারকা। মার্করামের ওভারে জোড়া ছক্কা হাঁকান তিনি। তার মধ্যে একটি ক্ষিপ্র শট সোজা গিয়ে লাগে স্টেডিয়ামের প্রেসবক্সে। সঙ্গে সঙ্গে ফাটল ধরে প্রেসবক্সের কাচে। যার ভিডিও এখন সোশাল মিডিয়ার চর্চায়।

রিঙ্কুর এহেন পারফরম্যান্স নিঃসন্দেহে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় শিবিরের (Team India) কাছে স্বস্তির। নির্বাচকরা যে ভারতীয় টি-২০ দলে মিডল অর্ডারের স্তম্ভকে খুঁজে পেয়েছেন, তা বললেও অত্যুক্তি হবে না। কিন্তু রিঙকুর দুরন্ত পারফরম্যান্সের পরও দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় অধরাই থেকে গেল ভারতের। বৃষ্টির পর ভিজে বলে স্পিন হচ্ছিল না। ফলে বোলারদের জন্য কাজ ভীষণ কঠিন হয়ে ওঠে। আর সেই সুযোগে ১৩.৫ ওভারেই প্রয়োজনীয় রান (১৫২) তুলে ফেলে প্রোটিয়ারা।

তবে সিরিজে পিছিয়ে পড়তেই প্রশ্ন উঠছে দল বাছাই নিয়ে। অসুস্থতার জন্য খেলতে পারেননি অজিদের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করা ঋতুরাজ গায়কোয়াড়। আবার ছন্দে থাকা শ্রেয়স আইয়ার এবং রবি বিষ্ণোইকেও এদিন দলে নেওয়া হয়নি। যার ফল ভুগছে হল ভারতকে। মনে করছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

[আরও পড়ুন: রোহিত-কোহলিদের থেকেও বেশি উন্নতি করেছেন হরমনপ্রীত-স্মৃতিরা, কেন এমন দাবি সৌরভের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement