shono
Advertisement

নিজের জন্মদিনে মায়ের শ্রাদ্ধকর্ম করলেন সায়নী, নিলেন শপথ

গত ১৫ জানুয়ারি মাকে হারান তারকা রাজনীতিবিদ।
Posted: 11:42 AM Jan 28, 2024Updated: 11:42 AM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। ভেন্টিলেশনেও রাখা হয়েছিল। তবে শেষরক্ষা হয়নি। নতুন বছরের শুরুতেই মাকে হারিয়েছেন সায়নী ঘোষ (Saayoni Ghosh)। শনিবার অভিনেত্রী তথা রাজনীতিবিদের জন্মদিন ছিল। এমন দিনেই তাঁকে করতে হল মায়ের শ্রাদ্ধকর্ম।

Advertisement

দুটি ছবি শেয়ার করেছেন সায়নী। একটিতে তাঁকে মায়ের শ্রাদ্ধকর্মের আচার করতে দেখা যাচ্ছে। আরেকটিতে মায়ের ছবির সামনে হাতজোড় করে প্রার্থনা করছেন তিনি। ছবির ক্যাপশনে সায়নী লিখেছেন, “মা, আজ থেকে বত্রিশ বছর আগে ঠিক এই দিনে তুমি আমাকে ভূলোকের আলো দেখিয়েছিলে, বত্রিশ বছর পর আজ ঠিক একই দিনে তোমাকে আমি ব্রহ্মলোকের আলোকপথে এগিয়ে দিলাম।”

[আরও পড়ুন: শিষ্যকে জুতোপেটা রাহাত ফতে আলির! কিন্তু কেন এমন ব্যবহার পাক গায়কের?]

এর পরই সায়নী প্রয়াত মায়ের উদ্দেশে লেখেন, “তোমার আসীম জ্ঞান, বুদ্ধিমত্তা, সকল জীবের প্রতি পরম স্নেহ, পরোপকারি মন, সরল স্বভাব, অতি সাধারণ জীবনযাপন, পরিবার পরিজনের প্রতি দায়িত্ববোধ, নিরলস কর্ম ও সংসার সাধনা, অপরিসীম সহ্যশক্তি, প্রাণ খুলে হাসার ক্ষমতা, আনন্দে থাকা ও আনন্দে রাখার ক্ষমতা আমাকে মন্ত্রমুগ্ধ করেছে বারবার। বছরের পর বছর শত মানসিক ও শারীরিক কষ্টকে উপেক্ষা করে হাসি মুখে লড়াই করে চলা, সত্যি এক সাধারণ মেয়ের অসাধারণ মা তুমি। গুরু বলেছেন, তুমি উত্তরায়ণের মুহূর্তে যাত্রা করেছো। একমাত্র খুব উচ্চমানের মানুষরাই এমন দিনে দেহ রাখার ভাগ্য পায়। তোমার আত্মা আলোক পথে চলে গেছে। সমস্ত কর্মের অবসান হয়েছে, পূর্ণ মুক্তি।”

ছবি: ইনস্টাগ্রাম

নিজের এই বক্তব্যের একদম শেষে সায়নী লেখেন, “পরম করুণাময় ঈশ্বরের চরণযুগলে শান্তিতে তোমার স্থান হোক, এই প্রার্থনা দিয়েই জন্ম-মৃত্যুর এই বৃত্ত আজ সম্পূর্ণ করলাম। তোমার সকল শক্তিকে নিজের ভিতর ধারণ করলাম, তোমার সকল অসম্পূর্ণ স্বপ্নকে পূর্ণ করার প্রতিজ্ঞা করলাম। শুভ যাত্রা মা, শুভ জন্মদিন মিস ঘোষ।”

কখনই প্রকাশ্যে মায়ের শরীর খারাপ নিয়ে কোনও কিছুই বলতে শোনা যায়নি সায়নীকে। তবে গত বছর জুলাই মাসে পঞ্চায়েত ভোটে প্রচারে কর্মসূচী বাতিল করেছিলেন মায়ের অসুস্থতার কারণে। গত সপ্তাহে মেদিনীপুর, বীরভূম, উত্তর ২৪ পরগণাতে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তবে শনিবার থেকে কোনও সভামঞ্চে তাঁকে দেখা যায়নি। হয়তো মায়ের অসুস্থতার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তারকা রাজনীতিবিদ।

[আরও পড়ুন: ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারির Horoscope: উন্নতির যোগ না সমস্যা বৃদ্ধি? জানুন রাশিফল ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement