shono
Advertisement

ফের অধিনায়ক হিসাবে দেখা যাবে শচীনকে, কবে মাঠে ফিরবেন মাস্টার ব্লাস্টার? 

আগেও এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন শচীন।
Posted: 04:06 PM Sep 01, 2022Updated: 04:17 PM Sep 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মাঠে নেমে ব্যাট করবেন ক্রিকেট ঈশ্বর শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। শুধু তাই নয়, দলের নেতৃত্বের ভারও থাকবে তাঁরই কাঁধে। আসন্ন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে (RSWS) খেলবেন ‘মাস্টার ব্লাস্টার’। আগামী ১০ সেপ্টেম্বর থেকে এই সিরিজ শুরু হবে। বিশ্বজুড়ে পথ সচেতনতা বাড়াতে এই টুর্নামেন্ট আয়োজন করে ভারত সরকারের সড়ক পরিবহণ মন্ত্রক। আগেও একবার এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল।

Advertisement

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে কানপুরে। আগামী ১ অক্টোবর রায়পুরে টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে। টুর্নামেন্টের বেশ কিছু ম্যাচ আয়োজিত হবে ইন্দোর এবং দেরাদুনে। আয়োজকদের তরফে শোনা যাচ্ছে, নতুন দল হিসাবে টুর্নামেন্টে জায়গা দেওয়া হবে নিউজিল্যান্ডকে। তবে শেষ পর্যন্ত কোন দলগুলি এই টুর্নামেন্টে অংশ নেবে, তা এখনও জানানো হয়নি আয়োজকদের তরফে।

[আরও পড়ুন: ঘোষিত আইএসএলের ক্রীড়াসূচি, কবে কবে ডার্বি?]

তবে সূত্র মারফত জানা গিয়েছে, এই টুর্নামেন্টে ভারতের সঙ্গে খেলবে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ইংল্যান্ড। এই টুর্নামেন্ট প্রসঙ্গে সড়ক পরিবহণ দপ্তরের মন্ত্রী নীতীন গড়করি বলেছেন, “ক্রিকেটের মাধ্যমে পথ সচেতনতা বাড়ানোর চেষ্টা খুবই প্রশংসনীয়। আমরা চাই, ভারতের প্রতিটি মানুষ যেন ট্রাফিক আইন সম্পর্কে ভাল করে জানতে পারেন। যদি পথে কোনও সমস্যায় পড়েন, তাহলে কী করা উচিত, সেই বিষয়েও ভাল করে জেনে রাখা দরকার প্রত্যেকের। আমার মনে হয়, এই টুর্নামেন্টের মাধ্যমে জনতাকে সচেতন করে তোলা যাবে।”

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী ও বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি অনুরাগ ঠাকুরের মতে, “সামাজিক পরিবর্তন আনতে সাহায্য করবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। পথে কীভাবে চলাফেরা করা উচিত, সেই মানসিকতার পরিবর্তন আনবে এই টুর্নামেন্ট।”

[আরও পড়ুন: বিরাটকে কৃতজ্ঞতা জানিয়ে বিশেষ জার্সি উপহার হংকং ক্রিকেটের, ধন্যবাদ কোহলির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement