shono
Advertisement
Purba Medinipur

খালের জলে ভাসছে বস্তা বস্তা রেশনের চাল! সংগ্রহ করতে ভিড় স্থানীয়দের, চাঞ্চল্য পটাশপুরে

কে বা কারা এই চালের বস্তা ফেলেছে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।
Published By: Subhankar PatraPosted: 02:46 PM Oct 27, 2024Updated: 02:46 PM Oct 27, 2024

রঞ্জন মহাপাত্র, কাঁথি: খালের জলে ভাসছে বস্তা বস্তা চাল! হাওয়ার বেগে সেই খবর ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে। তা টেনে তুলতে ভিড় জমান বাসিন্দারা। রবিবার সকালের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব মেদিনীপুরের পটাশপুর ২ নম্বর ব্লকের শ্রীরামপুরে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, এদিন সকালে শ্রীরামপুর হাই স্কুলের পাশের একটি খালে এহেন বিস্ময়কর দৃশ্য চোখে পড়ে বাসিন্দাদের। দেখেন, চালের বস্তাগুলির মুখ বন্ধ। গায়ে লেখা রয়েছে 'দীপ্তি রাইস মিল'। স্থানীয়দের দাবি, শনিবার সন্ধ্যা পর্যন্ত তাঁরা খালের জলে এরকম চালের বস্তা দেখেননি। রাত থেকে ভোরের মধ্যে এই ঘটনা ঘটেছে। এক বাসিন্দার কথায়, "আজ সকালে খালের ধারে এসে দেখি, চালের বস্তাগুলো ভাসছে। বাকিরাও এসে ভিড় জমায়। পরে সিভিক ভলান্টিয়ারা আমাদের সরিয়ে দেয়। আমাদের অনুমান, কম করে আড়াইশোর বস্তার চাল আছে। এগুলো রেশনের চাল বলেই মনে হচ্ছে।"

তবে কে বা কারা এই বস্তা ফেলেছে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পটাশপুর থানার পুলিশ। তারা বস্তাগুলো জল থেকে তোলার ব্যবস্থা করেছে। শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েত প্রধান পূরবী মাইতি বলেন, "স্থানীয়দের মুখে আমিও চালের বস্তা পাওয়ার বিষয়টি শুনেছি। এটা সরকারি চালের বস্তা। তা পটাশপুর ১ ব্লকেরই হতে পারে। কত বস্তা আছে তা বলা মুশকিল। পুলিশ প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। তাঁরা ব্যবস্থা নিচ্ছে।"

এই ঘটনায় দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, "পটাশপুর পশ্চিমবঙ্গের বাইরে নয়। সাতক্ষীরার বাজারে যদি প্রধানমন্ত্রীর ছাপ দেওয়া চালের বস্তা পাওয়া যায়, এ তো কিছুই নয়।" সবমিলিয়ে চাল নিয়ে সাতসকালে বেশ শোরগোল ছড়াল পটাশপুরে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খালের জলে ভাসছে বস্তা বস্তা চাল! হাওয়ার বেগে সেই খবর ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে।
  • হাওয়ার বেগে সেই খবর ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে। তা টেনে তুলতে ভিড় জমান বাসিন্দারা।
  • রবিবার সকালের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ নম্বর ব্লকের শ্রীরামপুরে।
Advertisement