shono
Advertisement

‘সনাতন ধর্ম আসলে কুষ্ঠ, এইডসের মতো’, উদয়নিধিকে ছাপিয়ে গেলেন এ রাজা

বিতর্কে আরও এক ডিএমকে নেতা।
Posted: 05:30 PM Sep 07, 2023Updated: 05:30 PM Sep 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনাতন ধর্ম নিয়ে কুমন্তব্য উদয়নিধি স্ট্যালিনকেও ছাপিয়ে গেলেন ডিএমকের আরেক নেতা এ রাজা। তাঁর বক্তব্য, উদয়নিধি অনেক নরমভাবে বলছেন। এর চেয়েও বেশি সংক্রামক রোগের সঙ্গে তুলনা করা উচিত ছিল।

Advertisement

এ রাজা বলছেন,”সনাতন ধর্ম আসলে অনেক বেশি সংক্রামক। এর তুলনা কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে হওয়া উচিত। উদয়নিধি স্ট্যালিন অনেক নরম করে বলেছেন।” তাঁর বক্তব্য, ডেঙ্গু বা ম্যালেরিয়া রোগের কোনও সামাজিক ছুৎমার্গ নেই। কিন্তু সনাতন ধর্মে সেই ছুৎমার্গ আছে। তাই আমাদের এমন কোনও রোগের সঙ্গে এর তুলনা করা উচিত যার ছুৎমার্গ আছে। এটাকে কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে তুলনা করা উচিত। এ রাজার সাফ কথা, এ নিয়ে সবার সঙ্গে আমি তর্ক করতে রাজি। যদি কেউ আমার মাথার দাম ১ লক্ষ টাকা বা ১ কোটি টাকাও ঘোষণা করে তাতেও আপত্তি নেই।

[আরও পড়ুন: ইন্ডিয়া থেকে ভারত করতে খরচ হতে পারে ১৪ হাজার কোটি! দাবি অর্থনীতিবিদদের]

উল্লেখ্য, কিছুদিন আগে সনাতন ধর্মের সঙ্গে ডেঙ্গু ও ম্যালেরিয়ার তুলনা করে বিতর্কে জড়ান উদয়নিধি স্ট্যালিন (Udhayanidhi Stalin)। সম্প্রতি ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়েছিলেন উদয়নিধি। সেখানেই তিনি বলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।”

[আরও পড়ুন: যাত্রাপথে সেলফি ভারতের সৌরযান আদিত্যর, ক্যামেরাবন্দি পৃথিবী ও চাঁদের ছবিও]

ওই মন্তব্যের পর থেকেই বিতর্কে স্ট্যালিনপুত্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi) এ নিয়ে ডিএমকে-কে আক্রমণ করেছেন। অন্য মন্ত্রীদেরও একইভাবে সরব করার নির্দেশ দিয়েছেন তিনি। এ রাজার এই মন্তব্যের পর সেই আক্রমণ আরও বাড়বে তাতে সংশয় নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement