shono
Advertisement

এবার ‘ইন্দু সরকার’-এর বিরূদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রিয়া

নয়া বিতর্কে মধুর ভান্ডারকরের ছবি।
Posted: 04:40 PM Jul 26, 2017Updated: 11:10 AM Jul 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও নয়া বিতর্কে মধুর ভান্ডারকরের ‘ইন্দু সরকার’। হাইকোর্টের পর এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রিয়া পাল। যিনি কিছুদিন আগেই নিজেকে সঞ্জয় গান্ধীর মেয়ে বলে দাবি জানান। বিতর্ক যেন পিছুই ছাড়ছে না এই ছবির। পরিচালক মধুর ভান্ডারকরের এই রাজনৈতিক ছবির প্রেক্ষাপট থেকেই শুরু যত বিপত্তির। ভারতীয় রাজনীতির অন্যতম কালো অধ্যায় জরুরি অবস্থাকে ঘিরেই ছবির চিত্রনাট্য। ইতিমধ্যেই ছবির বিষয়বস্তু নিয়ে প্রতিবাদ জানিয়েছে সেই সময় ক্ষমতায় থাকা শাসকদল। ছবির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দৃশ্যে কাঁচি চালিয়েছে সেন্সর বোর্ড। শেষপর্যন্ত অবশ্য সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েও যায় এই ছবি। রাজনৈতিক দলের ধরনায় বিভিন্ন জায়গায় বাতিল করতে হয়েছে ছবির সাংবাদিক সম্মেলন। ছবি মুক্তি পেলে সিনেমা হল ভাঙচুরের আশঙ্কায় ইতিমধ্যেই নিরাপত্তা চেয়েছেন পুণের বেশ কিছু হলমালিক। বম্বে হাই কোর্টে এই ছবি মুক্তির রদ চেয়ে পিটিশন ফাইল করেছিলেন প্রিয়া। কিন্তু হাই কোর্ট এই ছবিকে ছাড়পত্র দেওয়ায় এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন তিনি।

Advertisement

[মেয়ের সঙ্গে সময় কাটাতে গিয়ে এ কী হাল হল অক্ষয়ের!]

প্রিয়ার দাবি এই ছবিতে ইন্দিরা গান্ধী ও তাঁর বাবা সঞ্জয় গান্ধীর ইমেজ নষ্ট করার চেষ্টা করেছেন পরিচালক মধুর ভান্ডারকর। অন্যদিকে মধুরের দাবি, এই ছবির ৭০ শতাংশই কাল্পনিক গল্প ও ৩০ শতাংশ সত্যিঘটনা। তাও এই ছবির রিলিজ বন্ধ করা উচিত, এমনটাই দাবি প্রিয়ার। তাঁর আইনজীবী বিচারপতি দীপক মিশ্রর গঠিত বেঞ্চে আবেদন জানিয়েছেন শীঘ্রই যেন এই মামলার শুনানি হয়। অন্যদিকে সুপ্রিম কোর্টের তরফ থেকে জানান হয়, আগে কেসটি ভাল করে পড়া হবে, তারপর যদি কোর্ট মনে করে এই কেসের শুনানি এগিয়ে নিয়ে আসা উচিত, তাহলেই শুনানি এগিয়ে আনা হবে। ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে ‘ইন্দু সরকার’। তার আগে আবার নতুন করে শুরু বিপত্তি।

[মৃত্যুকে মিথ্যে করে মাদাম তুসোয় উজ্জ্বল মধুবালা]

বম্বে হাই কোর্টের তরফ থেকে এর আগেই জানান হয়েছে যে, সঞ্জয় গান্ধী যে আসলে প্রিয়ার বাবা তা এখনও প্রমাণ হয়নি অন্যদিকে কোনও ছবিকে যদি সেন্সর বোর্ড ছাড়পত্র দেয়, তাহলে সে বিষযে কোর্টের হস্তক্ষেপ করার পরিধি অনেকটাই কমে যায় কারণ কোনও ছবি মুক্তি পাবে কি না পাবে তা কোর্টের থেকে ভাল বিচার করতে পারে সেন্সর বোর্ড। এবার এই বিষয়ে সুপ্রিম কোর্ট কী রায় দেয় তাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement