shono
Advertisement

Breaking News

Virat Kohli

বিরাট-রোহিতকে বিশেষ সুবিধা দেয় বোর্ড! 'অফ ফর্মের' তারকাদের তোপ প্রাক্তন ক্রিকেটারের

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে দুজনের পারফরম্যান্সই অত্যন্ত খারাপ।
Published By: Anwesha AdhikaryPosted: 06:50 PM Sep 25, 2024Updated: 06:50 PM Sep 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের পর দিন পারফর্ম করতে না পারলেও জাতীয় দলে রাখা হয় 'বিশেষ মর্যাদা' সম্পন্ন ক্রিকেটারদের! বিসিসিআইকে তোপ দেগে এই কথাই বললেন প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে নিশানা করে তাঁর দাবি, দলীপ ট্রফিতে খেলার সুযোগ ছিল এই মহাতারকাদের। সেখানে খেলে ফর্মে ফিরতে পারতেন। কিন্তু ঘরোয়া ক্রিকেটে খেলেননি দুই তারকা। এই বিষয়টি উল্লেখ করে মঞ্জরেকরের কটাক্ষ, বহুদিন ধরেই 'বিশেষ' ক্রিকেটারদের দলে রাখা বিসিসিআইয়ের রেওয়াজ।

Advertisement

বাংলাদেশ সিরিজের আগে জাতীয় দলের প্রায় প্রত্যেক ক্রিকেটারকেই দেখা গিয়েছিল দলীপ ট্রফিতে। জল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই টুর্নামেন্টে নামেননি বিরাট-রোহিত। তার পর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে দুজনের পারফরম্যান্সই অত্যন্ত খারাপ। দুই ইনিংসে রোহিতের রান ১১, বিরাটের ২৩। তার পরেই দুই তারকা ক্রিকেটারকে 'বিশেষ সুবিধা'র খোঁচা মেরে বিসিসিআইকে তোপ দেগেছেন মঞ্জরেকর।

একটি সাক্ষাৎকারে প্রাক্তন ক্রিকেটারের দাবি, "আমি খুব একটা উদ্বিগ্ন নই। কিন্তু অনেকে নিশ্চয়ই খেয়াল করবেন যে সিরিজের আগে লাল বলের ক্রিকেট খেললে দুই তারকার পারফরম্যান্স ভালো হতে পারত। তাঁদের কাছে সুযোগ ছিল দলীপ ট্রফি খেলার। আমার মনে হয় এবার সতর্ক হওয়া উচিত যে নির্দিষ্ট কয়েকজন ক্রিকেটারকে আলাদাভাবে দেখা হচ্ছে।" মঞ্জরেকরের দাবি, বিরাট-রোহিতের দলীপ ট্রফি না খেলাটা ভারতীয় ক্রিকেটের পক্ষেই খারাপ হয়েছে।

দুই মহাতারকা চলতি সিরিজেই ফর্মে ফিরতে পারেন বলে আশাবাদী মঞ্জরেকর। তা সত্ত্বেও প্রাক্তন তারকার খোঁচা, "ওদের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। কিন্তু তা সত্ত্বেও সকলের খেয়াল করা উচিত যে ভারতীয় দলে দীর্ঘদিন ধরেই একটা সমস্যা রয়েছে। কয়েকজন ক্রিকেটারকে বিশেষ সুবিধা দিয়ে দলে রাখা হয়। সেটা কিন্তু ওই ক্রিকেটারদের পক্ষে খুব কষ্টকর।" তাহলে কি বিরাট-রোহিতকে বাদ দিয়েই দল গঠনের পক্ষে সওয়াল করলেন মঞ্জরেকর? উঠছে প্রশ্ন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশ সিরিজের আগে জাতীয় দলের প্রায় প্রত্যেক ক্রিকেটারকেই দেখা গিয়েছিল দলীপ ট্রফিতে। জল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই টুর্নামেন্টে নামেননি বিরাট-রোহিত।
  • মঞ্জরেকরের দাবি, বিরাট-রোহিতের দলীপ ট্রফি না খেলাটা ভারতীয় ক্রিকেটের পক্ষেই খারাপ হয়েছে।
  • দুই মহাতারকা চলতি সিরিজেই ফর্মে ফিরতে পারেন বলে আশাবাদী মঞ্জরেকর।
Advertisement