shono
Advertisement

ইয়ো-ইয়ো টেস্টে বিরাটকেও পিছনে ফেললেন হকি তারকা সর্দার সিং

জানেন কার কত স্কোর? The post ইয়ো-ইয়ো টেস্টে বিরাটকেও পিছনে ফেললেন হকি তারকা সর্দার সিং appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 PM Aug 15, 2018Updated: 09:41 PM Aug 15, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচ মারিনের আমলে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন প্রাক্তন অধিনায়ক সর্দার সিং। কারণ হিসেবে কোচ জানিয়েছিলেন, সর্দারের খেলায় আর আগের মতো গতি নেই। প্রায় এক দশক পর আচমকা দল থেকে ছিটকে যাওয়াটা জোর ধাক্কা দেয় সর্দারকে। তখনই নিজের ভুলত্রুটিগুলো খুঁজতে শুরু করেছিলেন। দেশকে আরও কিছু দেওয়ার তাগিদেই নিজেকে নতুন করে গড়ে তুলতে বদ্ধপরিকর হয়ে ওঠেন ভারতের হকিতারকা। এবার হাতেনাতে সেই ফল মিলল। ফিটনেসে বিরাট কোহলিকেও এবার পিছনে ফেলে দিলেন পাঞ্জাব দা পুত্তর।

Advertisement

[OMG! আইসিসি ব়্যাঙ্কিংয়ে বিরাট-সহ সব ব্যাটসম্যানই এক নম্বরে!]

দল থেকে বাদ পড়ার ঘটনাকে হাতিয়ার করেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখতে শুরু করেন সর্দার। যাতে ফিটনেস নিয়ে কেউ আর আঙুল তুলতে না পারেন, তার জন্য শুরু হয় কঠোর পরিশ্রম। গত চার মাস দিনরাত এক করে কসরত করেন। আর সঠিক পরিশ্রমের মূল্য দেরি করে এলেও আসে ঠিকই। এক্ষেত্রেও ব্যতিক্রম হয়নি। আসন্ন এশিয়ান গেমসে জাতীয় দলে ডাক পেয়েছেন সর্দার। টিমের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়কে নিয়েই ইন্দোনেশিয়া সফরে যাওয়ার সিদ্ধান্ত নেন হকি দলের বর্তমান কোচ হরেন্দ্র সিং। তবে প্রাক্তন নেতা শুধুই যে অভিজ্ঞতার দাম পেয়েছেন তাই নয়, তাঁর ফিটনেসও অবাক করে দিয়েছে হকি কর্তাদের। ফিট হতে দিনের অনেকখানি সময় জিমে কাটিয়েছেন খেলায় গতি বাড়াতে। এমনকী শুধুমাত্র ফিটনেস ফিরে পেতে গত এক মাস হকি স্টিকে হাতও দেননি তিনি। সেই সঙ্গে নিয়ম মেনে খাওয়া-দাওয়া করেছেন। সর্দার বলছেন, “(উসেইন) বোল্ট গতি বাড়াতে যা যা করেন, সেই নিয়মই অনুসরণ করেছি। এই সময়টায় অনেক নতুন কিছু শিখেওছি।”

 

[স্বাধীনতা দিবসে ডিকা-কিংসলে যা করলেন, জানলে গর্বিত হবেন]

ভারতীয় দলের ক্রিকেটারদের মতো ফিটনেসের জন্য সম্প্রতি ইয়ো-ইয়ো টেস্ট দিয়েছিলেন সর্দার সিংও। যেখানে তাঁর স্কোর ২১.৪। নিজের পুরনো ২১.৩-এর রেকর্ড নিজেই ভেঙেছেন। আর সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল এই টেস্টে বিরাট কোহলিকেও পিছনে ফেলেছেন তিনি। হ্যাঁ, ঠিকই পড়েছেন। ফিটনেসের ক্ষেত্রে যিনি দৃষ্টান্ত স্থাপন করেছেন, সেই কোহলির স্কোর ১৯। অর্থাৎ বড় ব্যবধানেই তাঁকে হারিয়েছেন সর্দার। ন্যূনতম ১৬.১ স্কোর করলে এই টেস্টে পাশ করা যায়। সর্দারকে দেখে তাই বলাই যায়, মনের জোরটাই আসল। ইচ্ছে থাকলে সবই সম্ভব।

The post ইয়ো-ইয়ো টেস্টে বিরাটকেও পিছনে ফেললেন হকি তারকা সর্দার সিং appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement