shono
Advertisement

নির্মলা সীতারমণকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, সৌগত রায়ের বিরুদ্ধে সংসদে বিক্ষোভ বিজেপির

গেরুয়া শিবিরের দাবি মেনে লোকসভার কার্যবিবরণী থেকে তৃণমূল সাংসদের বক্তব্যটি বাদ দেওয়া হয়েছে। The post নির্মলা সীতারমণকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, সৌগত রায়ের বিরুদ্ধে সংসদে বিক্ষোভ বিজেপির appeared first on Sangbad Pratidin.
Posted: 04:43 PM Sep 14, 2020Updated: 04:43 PM Sep 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহের মধ্যেই সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। আর শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সম্পর্কে তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy) -এর একটি বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল হয়ে উঠল লোকসভা কক্ষ। তৃণমূল সাংসদকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বলে দাবি করতে থাকেন বিজেপি সাংসদরা। এর ফলে স্পিকার ওম বিড়লা নির্দেশ দেন, লোকসভার কার্যবিবরণী থেকে এই মন্তব্য বাদ দিতে হবে।

Advertisement

ঘটনাটির সূত্রপাত হয় ব্যাংকিং রেগুলেশন অ্যামেন্ডমেন্ট বিল (Banking Regulation Amendment Bill) নিয়ে আলোচনার সময়। এই বিলের তীব্র বিরোধিতার করে দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘দেশের অর্থনৈতিক অবস্থা নির্মলার দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে।’ সঙ্গে সঙ্গে তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে এটি ব্যক্তিগত আক্রমণ বলে চিৎকার করতে শুরু করেন বিজেপির কয়েকজন সাংসদ। অবিলম্বে তৃণমূল সাংসদের এই মন্তব্য সংসদের কার্যবিবরণী থেকে বাদ দিতে হবে বলে উল্লেখ করার পাশাপাশি সৌগত রায়কে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বলেও দাবি করতে থাকেন।

[আরও পড়ুন: মোদি-মমতা থেকে শচীন-বোবদে, ১০ হাজার ভারতীয়র উপর নজর রাখছে চিনা সংস্থা! ]

অন্যদিকে বিলের স্বপক্ষে মন্তব্য করতে উঠে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman) বলেন, ‘অন্য বিষয়ে মন্তব্য না করে সৌগত রায় যদি এই বিষয়ক কথাগুলি শুনতেন তাহলে অনেক বেশি ভাল হত।’ পরে এপ্রসঙ্গে সংসদ বিষয়ক মন্ত্রী ও বিজেপি সাংসদ প্রল্লাদ যোশী বলেন, ‘একজন বর্ষীয়ন সাংসদ হওয়ার পরেও তিনি কী করে এই ধরনের মন্তব্য করতে পারেন? এই মন্তব্যে পুরো নারী সমাজকে অপমান করা হয়েছে। অবিলম্বে উনি ক্ষমা চান।’

বিষয়টি নিয়ে প্রবল বিতর্ক শুরু হলেও তিনি কোনও অন্যায় করেননি তাই ক্ষমা চাওয়ার কোনও প্রশ্ন আসছে না বলে মন্তব্য করেছেন সৌগত রায়।

[আরও পড়ুন: লেজার গানে ছাই হয়ে যাবে দুশমন, ‘স্টার ওয়ার্স’-এর আদলে অস্ত্র তৈরির প্রস্তুতি ভারতের]

The post নির্মলা সীতারমণকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, সৌগত রায়ের বিরুদ্ধে সংসদে বিক্ষোভ বিজেপির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement