shono
Advertisement

সোহরাবউদ্দিন ভুয়ো সংঘর্ষ মামলায় বেকসুর খালাস ২২ অভিযুক্ত

হতাশার সুর বিচারকের গলায়। The post সোহরাবউদ্দিন ভুয়ো সংঘর্ষ মামলায় বেকসুর খালাস ২২ অভিযুক্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 02:28 PM Dec 21, 2018Updated: 02:28 PM Dec 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোহরাবউদ্দিন ভুয়ো সংঘর্ষ মামলায় বেকসুর খালাস ২২ অভিযুক্ত। উপযুক্ত প্রমাণের অভাবে এদিন সকল অভিযুক্তই নির্দোষ বলে রায় দেয় মুম্বইয়ে সিবিআইয়ের বিশেষ আদালত। ১৩ বছর পর মামলার রায় ঘোষণা হল।

Advertisement

এদিনের রায়ে লোকসভা নির্বাচনের আগে বড়সড় স্বস্তি পেল বিজেপি। সোহরাবউদ্দিন ও তুলসী প্রজাপতি এনকাউন্টার মামলায় প্রায় সব অভিযুক্তকে হাই প্রোফাইল। যদিও আগেই বেকসুর খালাস পেয়েছিলেন অমিত শাহ ও বানজারা। এই মামলাটিতে অভিযুক্তদের অনেকেই গুজরাট ও রাজস্থান পুলিশের আধিকারিক। এদিনের রায়ে কিছুটা হলেও আশাভঙ্গ হয়েছে প্রধান বিরোধী দল কংগ্রেসের। দীর্ঘদিন চলা মামলার শেষে এদিন রায়দানে হতাশার সুর শোনা গেল বিচারক এস জে শর্মার গলায়।অভিযুক্তদের খালাস ঘোষণা করে বিচারক বলেন, ‘আমি অসহায়’। বিচারকের এহেন মন্তব্যে ফের মুখ পুড়ল সিবিআইয়ের।

উল্লেখ্য, ২০০৫ সালের নভেম্বরে গুজরাট পুলিশের এনকাউন্টারে মৃত্যু হয় সোহরাবউদ্দিন শেখের। পুলিশ অভিযোগ করে, পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্করের সঙ্গে যুক্ত ছিল সোহরাবউদ্দিন। গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছকে লিপ্ত ছিল সে। তার পরের বছরই এনকাউন্টারে খতম করা হয় তুলসীরাম প্রজাপতিকে। সোহরাবউদ্দিন মামলায় প্রধান সাক্ষী ছিল প্রজাপতি। সে তারপরই ফেক এনকাউন্টারের অভিযোগ উঠে পুলিশের বিরুদ্ধে। নাম জড়ায় গুজরাট পুলিশের ডিআইজি বানজারা ও অমিত শাহের বিরুদ্ধে। ২০১১ সালে সিবিআইকে মামলার তদন্তভার নিতে বলে সুপ্রিম কোর্ট। তাৎপর্যপূর্ণভাবে মামলা চলাকালীন রহস্যজনকভাবে মৃত্যু হয় বিচারক বিএইচ লোয়ার। একের পর এক বয়ান বদল করেছে সাক্ষীরা।সব মিলিয়ে রায়দান হলেও এই মামলায় উত্তর মেলেনি বহু প্রশ্নের।                 

[দেশের যে কোনও কম্পিউটারে নজর রাখবে শীর্ষ গোয়েন্দা সংস্থাগুলি, নির্দেশিকা কেন্দ্রের]

 

The post সোহরাবউদ্দিন ভুয়ো সংঘর্ষ মামলায় বেকসুর খালাস ২২ অভিযুক্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার