shono
Advertisement

হামাসের হামলায় বিধ্বস্ত ইজরায়েলে আটকে বহু ভারতীয় পড়ুয়া, আতঙ্কে কাটছে প্রহর

ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রয়েছে, জানাচ্ছেন পড়ুয়ারা।
Posted: 12:52 PM Oct 08, 2023Updated: 12:52 PM Oct 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাসের হামলায় বিধ্বস্ত ইজরায়েল। এই পরিস্থিতিতে আতঙ্কে ভুগছেন সেখানে আটকে থাকা ভারতীয় পড়ুয়ারা। তবে নার্ভাস হলেও নিয়মিত সেদেশে অবস্থিত ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন বলে জানাচ্ছেন তাঁরা।

Advertisement

ইজরায়েলে আটকে থাকা এক ভারতীয় পড়ুয়া গোকু মানবালান সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জানাচ্ছেন, ”আমি অত্যন্ত নার্ভাস ও ভীত। সৌভাগ্যবশত আমরা শেল্টারে রয়েছি। ইজরায়েলের পুলিশও কাছাকাছিই রয়েছে। এখনও পর্যন্ত নিরাপদেই রয়েছি। আমরা ভারতীয় দূতাবাসের লোকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। এখানে আমাদের ভারতীয় সম্প্রদায় বেশ ভালো। এবং আমরা পরস্পরের সঙ্গে যোগাযোগ রাখছি।” আর এক পড়ুয়া বিমল কৃষ্ণমূর্তি জানাচ্ছেন, বারবার হামলার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তাঁর কথায়, ”ভারতীয় দূতাবাস আমাদের সকলের সঙ্গেই যোগাযোগ রেখেছ। আমাদের অবস্থান খতিয়ে দেখছে।”

[আরও পড়ুন: রয়েছে নিজস্ব পাঁচালি, বিশেষ রীতিতে গোস্বামী বাড়ির দুর্গাপুজো পড়ল ৩৪০ বছরে]

শনিবার ভোর সাড়ে ৬টা থেকে গাজা থেকে রকেট হামলা করতে থাকে হামাস জঙ্গিরা। সেই সঙ্গে ইজরায়েলের (Israel) ভূখণ্ডেও ঢুকতে শুরু করে তারা। ইতিমধ্যেই তিনশোর বেশি ইজরায়েলির মৃত্যুর কথা জানা গিয়েছে। পালটা হুঙ্কার দিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তাঁর গর্জন, গাজা শহরের যেখানে হামাস (Hamas) জঙ্গিরা লুকিয়ে রয়েছে, সেই সব অঞ্চল ধ্বংসস্তূপে পরিণত হবে। এর মধ্যেই তাঁদের প্রত্যাঘাতে গাজায় অন্তত ২৩০ জনের মৃত্যু হয়েছে। হামাসের বহু ঠিকানায় চালানো হচ্ছে বিমান হামলা। সব মিলিয়ে কার্যতই যুদ্ধ পরিস্থিতি ইজরায়েল-হামাস সংঘর্ষে।

[আরও পড়ুন: ‘গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করব’, হুঙ্কার নেতানিয়াহুর! হামাস-ইজরায়েল সংঘর্ষে মৃত পাঁচশোর বেশি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement