shono
Advertisement

এশিয়ান গেমসে জেতা পুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের দিলেন ভারতীয় অ্যাথলিট

সীমা চান তাঁর মতোই বাকি অ্যাথলিটরাও যেন কেরলবাসীর পাশে দাঁড়ান। The post এশিয়ান গেমসে জেতা পুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের দিলেন ভারতীয় অ্যাথলিট appeared first on Sangbad Pratidin.
Posted: 06:57 PM Aug 31, 2018Updated: 07:27 PM Aug 31, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যাবিধ্বস্ত কেরলের জন্য কেঁদে উঠেছে ভারতীয়দের মন। চারশোরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন বন্যায়। ঘরছাড়া লক্ষ লক্ষ মানুষ। সুদূর জাকার্তায় যখন দেশের জন্য লড়াই করছেন ডিসকাস থ্রোয়ার সীমা পুণিয়া, তখনও বিপর্যস্ত কেরলের স্মৃতি তাঁর মনে উজ্জ্বল। আর তাই এশিয়ান গেমসে জেতা পুরস্কার অর্থের পুরোটাই কেরলকে দান করলেন ভারতীয় অ্যাথলিট।

Advertisement

গতবার এশিয়াডে সোনা জিতেছিলেন ৩৫ বছরের সীমা পুণিয়া। তবে চলতি এশিয়ান গেমসে ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে। ৬২.২৬ মিটার থ্রো করে তৃতীয় স্থানে শেষ করে পদক জেতেন তিনি। যার জন্য পুরস্কার অর্থ হিসেবে ৭০০ মার্কিন ডলার পেয়েছেন। সেই পুরো অর্থ তো বটেই, সেই সঙ্গে নিজে থেকে আরও এক লক্ষ টাকা কেরলের বন্যাদুর্গতদের জন্য দান করলেন ভারতীয় অ্যাথলিট। সীমা চান তাঁর মতোই বাকি অ্যাথলিটরাও যেন কেরলবাসীর পাশে দাঁড়ান। পদক জয়ের পর ভারতীয় তারকা বলেন, “আমি ঠিক করেছি আমার পকেট মানি এবং অতিরিক্ত এক লক্ষ টাকা কেরল দুর্গতদের দেব। তাঁদের অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হচ্ছে। ইচ্ছা আছে, ওখানে পৌঁছে তাঁদের পাশে দাঁড়াব।”

[ডার্বির টিকিটের হাহাকার, চাহিদা পূরণ না হওয়ায় বিক্ষোভ সমর্থকদের]

তাঁর শারীরিক অসুস্থতা রয়েছে। তবে নিজের আগে বানভাসী মানুষদের কথাই চিন্তা করছেন তিনি। হরিয়ানার অ্যাথলিট জানান, তাঁর বাঁ-পায়ে চোট রয়েছে। কমনওয়েলথ গেমসের সময়ও যন্ত্রণা ছিল। কিন্তু এবার অস্ত্রোপচার করাবেন। তবে তার আগে কেরলে যাবেন বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে। তাঁর এমন সিদ্ধান্ত নেটদুনিয়ায় প্রশংসা পাচ্ছে।

২০১৪ এশিয়ান গেমসে অবশ্য ৬১.০৩ মিটার থ্রো করেই সোনা ঝুলিতে ভরেছিলেন সীমা। তবে এখানে প্রতিযোগিতা ছিল আরও কঠিন। ৬২.২৬ মিটার থ্রোয়ে ব্রোঞ্জ পেয়েছেন তিনি। যা তাঁর এ মরশুমের সেরা থ্রো। তবে পায়ের চোট যে তাঁর পারফরম্যান্সে বাধা হয়ে দাঁড়ায়নি, সে কথাও স্পষ্ট করে দিয়েছেন কমনওয়েলথে চারটি পদকজয়ী অ্যাথলিট।

[এশিয়াডে সোনালি দৌড় অব্যাহত, ট্র্যাক-এন্ড-ফিল্ডে জোড়া সোনা ভারতের]

The post এশিয়ান গেমসে জেতা পুরস্কারের অর্থ বন্যা দুর্গতদের দিলেন ভারতীয় অ্যাথলিট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement